বিজয় দিবসে সংর্বধনা অনুষ্ঠানে হাতাহাতি

প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০১৭, ০২:০০ এএম

টাঙ্গাইলের বাসাইলে বিজয় দিবস উদযাপনকালে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা পর্বে আপ্যায়ন উপ-কমিটিতে নাম না থাকায় মুক্তিযোদ্ধাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। শনিবার (১৬ ডিসেম্বর) বিকেলে বাসাইল উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে মুক্তিযোদ্ধাদের সংর্বধনা অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।  

জানা যায়, বিজয় দিবস উদযাপন প্রস্তুতি সভায় মুক্তিযোদ্ধা প্রতিনিধিসহ সর্বসম্মতিক্রমে ১১জন মুক্তিযোদ্ধা নিয়ে একটি আপ্যায়ন কমিটি গঠন করা হয়। প্রস্তুতি সভার রেজুলেশন অনুযায়ী অনুষ্ঠানের সঞ্চালক উপজেলা সমাজসেবা কর্মকর্তা হারুনুর রশিদ তাদের নাম ঘোষণা করেন। এ সময় ওই কর্মকর্তার উপর চড়াও হয়ে থাপ্পর মারার জন্য ঔদ্ধত হয় আব্দুল বাছেদুল ইসলাম সিদ্দিকী নামের এক মুক্তিযোদ্ধা।  

এ সময় বানিজুর রহমান খান নামের অপর মুক্তিযোদ্ধা এ অপ্রীতিকর ঘটনার প্রতিবাদ করলে তাকেও কিলঘুষি মারে বাছেদুল সিদ্দিকী। এক পর্যায় বাছেদ সিদ্দিকী লাঠি নিয়ে ওই মুক্তিযোদ্ধার উপর চড়াও হলে অন্যান্য মুক্তিযোদ্ধাদের মধ্যেও ধাক্কাধাক্কি ও হাতাহাতির ঘটনা ঘটে। মুক্তিযোদ্ধাদের এমন বিশৃঙ্খল সংঘর্ষের মধ্যে বজলুর রহমান নামের এক মুক্তিযোদ্ধা পড়ে গিয়ে আহত হয়। 

উপজেলা সমাজসেবা কর্মকর্তা হারুনুর রশিদ এমন উদ্ধতপূর্ণ আচরণে চরমভাবে অপমানিত হন। এ অপমানের বিচার প্রার্থনা করেন তিনি। ওই কমিটির সদস্য মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ ও আবুল বাশার ঘটনাটির তীব্র নিন্দা জ্ঞাপন ও দুঃখ প্রকাশ করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না জানান, এটা একটি বিচ্ছিন্ন ঘটনা। মুক্তিযোদ্ধাদের নিয়ে বসে বিষয়টি সমাধান করা হবে।  

এ ব্যাপারে অভিযুক্ত বাছেদুল ইসলাম সিদ্দিকী জানান, এলোমেলোভাবে নাম ঘোষণা করায় তালিকাটি কে করেছে জানতে চাইলে সমাজসেবা কর্মকর্তা বলেন যেভাবে রেজুলেশনে তালিকা হয়েছে সেভাবে ঘোষণা করেছি। তখন আমি বলেছি যারা এভাবে তালিকা করেছে তাদেরকে থাপরানো দরকার। এ অবস্থায় মুক্তিযোদ্ধা বানিজুর রহমান আমাকে ঘুষি মারলে এ ঘটনার সূত্রপাত হয়।  
 
এ বিষয়ে বানিজুর রহমান সাংবাদিকদের জানান, অনৈতিকভাবে একজন সম্মানিত কর্মকর্তাকে এভাবে অপমান করাটা আমি সইতে না পেরে বাছেদুল সিদ্দিকীকে শুধু বলেছি আপনার এ কাজটি ঠিক হয়নি। তখন তিনি আমাকে ঘুষি মারেন এবং একপর্যায়ে লাঠি নিয়ে আমাকে মারার জন্য তেরে আসেন। অন্যান্য মুক্তিযোদ্ধারা তাকে বাধা দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

বিডি২৪লাইভ/এস এ  

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: