সম্পাদনা: হৃদয় আলম

ডেস্ক কন্ট্রিবিউটর

মা-সন্তান-বাবার এ কেমন সম্পর্ক!

০৯ জানুয়ারি, ২০১৮ ১৩:২৩:০০

ছবি: প্রতীকী

ইসলাম ধর্মের ভাষ্যমতে, মায়ের পদতলে সন্তানের বেহেস্ত। অপরদিকে বাবা হলো সন্তানের সবচেয়ে আপন। সেই বাবা-মা আর সন্তানের এমন অসহিষ্ণু আচারণ সত্যিই কাম্য নয়।

গত কয়েকদিনে এমন বেশ কিছু ঘটনা ঘটেছে যা সত্যিই মর্মান্তিক ও বেদনাদায়ক।

এমন কিছু ঘটনা:

১. আত্মীয়ের বাড়ি যাবেন বলে বৃদ্ধা মাকে সঙ্গে নিয়ে বেড়িয়েছিল ছেলে। অচেনা স্টেশনের ভিড়ে ছেড়ে দেন মাকে। বাড়ির ফোন নম্বর, ঠিকানা কিছুই মনে ছিল না বৃদ্ধার, তাই আর ঘরে ফেরা হয়নি বৃদ্ধার।

২. র্দীর্ঘদিন ধরে বাবার অসুস্থতা নিয়ে বিরক্ত ছিলো তরুণী। তাই মুক্তি পেতে উপায় খুঁজেছিলেন ‘স্লো পয়জনিং’-এর মাধ্যমে যাতে ধীরে ধীরে মৃত্যু হয় বাবার।

৩. এরপর গত সপ্তাহের আলোচিত ঘটনা মায়ের অসুস্থতা নিয়ে বিরক্ত হয়ে মাকে ছাঁদ ফেলে দিয়ে খুন করে শিক্ষক সন্তান। তার ভাষ্যমতে, ‘মায়ের অসুস্থতা নিয়ে বিরক্ত ছিলাম৷ বাড়িতে অশান্তিও লেগে থাকত৷ উপায় না দেখে মাকে ছাঁদ থেকে ফেলে দিই !’ এছাড়া মায়ের মৃত্যুর পর ঘটনাটিকে আত্মহত্যা বলেও চালিয়ে দিতে চায় এ নরপশু।

৪. ২০১৬ সালের ফেব্রুয়ারিতে রাজধানীর বনশ্রীতে মায়ের হাতে দুই সন্তান খুন হয়।

৫. ৯ জানুয়ারি ২০১৮ গরু জবাই করার ছুরি দিয়ে তিন মাস বয়সী ছেলে সন্তান খুন মায়ের হাতে।

ঘটনাগুলো মর্মান্তিক হলেও সবগুলো ঘটনাই বাস্তব। আর এ ঘটনাগুলো ঘটছে আমাদের আশপাশেই। আর এর বিরুপ প্রভাব পড়ছে জন জীবনে। যেথানে এক বন্য পশুও তার পরিবারে কাছে নিরাপদ সেখানে সৃষ্টির সেরা জীব মানুষের জন্য এ ধরনের ঘটনা সত্যিই লজ্জাজনক।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: