‘রুবি ভিলা’ থেকে বছরখানেক আগেও আটক হয়েছিল ৩ জঙ্গি

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০১৮, ০২:৫৩ পিএম

রাজধানীর পশ্চিম নাখালপাড়ায় সন্দেহজনক জঙ্গি আস্তানা হিসেবে যে ভবনটিতে বৃহস্পতিবার রাত থেকে আইনশৃঙ্খলা বাহিনী অভিযান চালায়, বছরখানেক আগে সেই রুবি ভিলা থেকে সন্দেহজনক ভাবে তিন জঙ্গিকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন এলাকাবাসী ও পুলিশ।

রুবি ভিলার ছয় তলা বাড়িটির পঞ্চম তলায় জঙ্গিরা অবস্থান করছে গোয়েন্দা সূত্রে এমন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার গভীর রাতে অভিযান শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী।

সকালে র‍্যাবের কর্মকর্তরা জানান, সেখানে তিনজনের লাশ পড়ে রয়েছে। নিহতরা সবাই যুবক।

পরে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেন, ভেতরে তিন জঙ্গির মরদেহ পাওয়া গেছে। নিহতরা সবাই ২০ থেকে ৩০ বছরের যুবক। জঙ্গিরা জাহিদ নামের একটি ন্যাশনাল আইডি কার্ড ব্যবহার করে গত ৪ জানুয়ারি বাসাটি ভাড়া নেয়। তবে ধারণা করা হচ্ছে তারা ভুয়া আইডি কার্ড ব্যবহার করে বাসাটি ভাড়া নিয়েছে।

&dquote;&dquote;

র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাত ২টা থেকে বাড়িটি ঘিরে রেখে অভিযান শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির মালিকসহ বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক পশ্চিম নাখালপাড়ার এক বাসিন্দা জানান, এই ভবন থেকে (রুবি ভিলা) বছরখানেক আগে কয়েকজনকে ধরে নিয়ে যায় তেজগাঁও থানার পুলিশ। পরে খবরে জানতে পারি তাদের জঙ্গি সন্দেহেই আটক করা হয়েছিল।

ঘটনাস্থলে উপস্থিত থাকা তেজগাঁও থানার পরিদর্শক আমিনুল ইসলাম একটি গণমাধ্যমকে জানান, বছরখানেক আগে ওই ভবন (রুবি ভিলা) থেকে তিনজনকে আটক করেছিল র‍্যাব, পুলিশ না। র‍্যাব পরে তাদের পুলিশে হস্তান্তর করে। পরে দুজনকে ছেড়ে দেওয়া হয়, একজনের নামে মামলা হয়। তবে এ বিষয়ে আমি পরে জেনেছি। কারণ সে সময়ে আমি এ থানায় ছিলাম না।

জানা যায়, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ১০০ গজের মতো দূরে ‘রুবি ভিলার’ অবস্থান। সাংসদদের সরকারি বাসভবন বা ন্যাম ভবনের কাছেই এটি। জঙ্গি আস্তানা সন্দেহে বাড়িটি ঘিরে ফেলার পর ভেতরে থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ও গ্রেনেড ছুড়ে জঙ্গিরা। এসময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। এতে ওই ভবনের ভেতরে থাকা বেশ কয়েকজন জঙ্গি নিহত হয়েছেন। এতে দুই র‌্যাব সদস্য আহত হয়েছেন। ভবনটির মালিক সাব্বির হোসেন। তিনি বিমানবাহিনীর সাবেক কর্মকর্তা বলে এলাকাবাসী জানিয়েছেন। ওই ভবনে মেস করে শিক্ষার্থী ও অন্যরা থাকেন।


বিডি২৪লাইভ/এএইচআর

 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: