ফাতেমা তুজ জোহুরা

ডেস্ক কন্ট্রিবিউটর

ঢাকায় বসে টাটকা খেজুর রস!

১২ জানুয়ারি, ২০১৮ ২২:৪৫:৩৩

তীব্র শীতে ভোর ৫.৩০ টায় মূলত আখের রস খাওয়ার মজা গ্রামের মানুষেরা বেশি পায়। কিন্তু নগরীতে এরকম টাটকা রস পাওয়া যেন স্বপ্ন দেখার মত শহরের আমজনতার। তবে নগরীর কোলাহল থেকে দুরে গিয়ে কুয়াশাচ্ছন্ন গ্রাম্য পরিবেশে রসের খোজ পেলে তাতে আর মন্দ কি! কিভাবে মিলবে সেই রসের দেখা? আসুন জেনে নেয়া যাক-

যেভাবে যাবেনঃ

ঢাকার যেকোনো জায়গা থেকে কুড়িল বিশ্বরোড আসবেন। রিক্সায় ২০ টাকায় ৩০০ ফিট মোড়ে নেমে অটোতে চড়ে বসবেন। পূর্বাচলের ৩ জায়গায় রস পাওয়া যায়-

১. ২১ নাম্বার সেক্টরঃ কাঞ্চন ব্রীজ পার হয়ে মীরের বাজার যাওয়ার পথে জিন্দা পার্কের আগে ফুল মিয়ার চায়ের দোকানের পাশে নিজামউদ্দিন রস বিক্রি করে। তবে এই পথ অনেকটা দূর হয়ে যায়।

২. ৩০০ ফিট থেকে অটোতে করে ৩০ টাকা ভাড়ায় নীলা বাজার নামবেন। এখানেই রস নিয়ে বসে থাকে কিছু বিক্রেতা।

৩. কিছু লোকাল রস বিক্রেতা আছে যাদের ফোনে বলে দিতে হয় আগের দিন। ২১ নাম্বার সেক্টরে নীলা বাজার থেকে বামের রোডে গেলে ১৫ মিনিট হাটলেই একটি সবুজ বাড়ি পরবে। ঐ সবুজ বাড়ির বায়ের বাড়িটাতে রস বিক্রি করে। তাছাড়া নীলা বাজারের নদীর পারের দিকে রতন নামে একজন রস বিক্রেতা রস বিক্রি করে। আগে থেকে বলে রাখলে রস সংগ্রহ করে রাখতে সুবিধা হয় তাদের।

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: