বাজারে এলো দ্রুতগতির গাড়ি ‘টাটা টিয়াগো’

১৩ জানুয়ারি, ২০১৮ ২৩:২৬:৪০

বিশ্বখ্যাত টাটা মোটরস বাজারে নিয়ে এলো আকর্ষণীয় ও দ্রুতগতির নতুন গাড়ি ‘টাটা টিয়াগো’। বাংলাদেশে নিটল মোটরস লিমিটেড এই গাড়ি নিয়ে এসেছে। গাড়িটির মূল্য ধরা হয়েছে ১৪ লাখ ৯৫ হাজার টাকা। দেশের বাজারে ছয়টি রঙে গাড়িটি পাওয়া যাবে।

শনিবার (১৩ জানুয়ারি) রাজধানীর সোনারগাঁ হোটেলে টাটা টিয়াগো'র উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এ সময় নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ, টাটা মোটরসের প্যাসেঞ্জার ভেহিকল বিজনেস ইউনিটের সভাপতি মায়ানক পারিক প্রমুখ উপস্থিত ছিলেন।

টাটা মোটরসের দাবি, রিভোট্রন প্রযুক্তির ইঞ্জিন, জ্বালানি সাশ্রয়, অটোগিয়ার সুবিধাসহ গাড়িটিতে রয়েছে অত্যাধুনিক সুবিধা ও নান্দনিক ডিজাইন। বাংলাদেশের বাজারে টাটা টিয়াগো জনপ্রিয় হবে বলে উদ্বোধনী অনুষ্ঠানে আশাপ্রকাশ করেন নিটোল টাটা গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমাদ।

টাটা টিয়াগো গাড়িটিতে রয়েছে রিভোট্রোন ১.২ লিটার মাল্টি ড্রাইভ পেট্রোল ইঞ্জিন। এতে ১১৯৯ সিসির থ্রি সিলিন্ডার ইঞ্জিন সংযোজন করা হয়েছে। এই ইঞ্জিনের সর্বোচ্চ ক্ষমতা ৮৫ পিএস @ ৬০০০ আরপিএম। ম্যাক্স টর্ক ১১৪ এনএম@৩৫০০ আরপিএম।

গাড়িটিতে ৫ স্পিড এএমটি গিয়ার ট্রান্সমিশন ব্যবহার করা হয়েছে। গাড়িটির হুইল ব্যাস ২৪০০ মিলিমিটার। ফুয়েল ট্যাংকের জ্বালানির ধারণ ক্ষমতা ৩৫ লিটার।

বিস্তারিত জানার জন্য ভিজিট করুন nitolaayat.com এই ঠিকানায়।

বিডি২৪লাইভ/এমএম

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: