রাবিতে মাদার বখ্শ এর ৫১ তম মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০১৮, ০২:০০ এএম

রাজশাহী বিশ্ববিদ্যায় প্রতিষ্ঠার অন্যতম সংগঠক, রাজনীতিবিদ, সমাজসেবক ও বিশিষ্ট আইনজীবী মাদার বখ্শ এর ৫১ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২০ জানুয়ারি) বাদ আসর বিশ্ববিদ্যালয়ের মাদার বখ্শ হলের মসজিদে এই দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে হল কর্তৃপক্ষ।

হলের আবসিক শিক্ষক ও মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মোহা. মাজেদুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. এম আব্দুস সোবহান, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদর বখ্শ হলের প্রাধ্যক্ষ এবং হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের প্রফেসর ড. মো. তাজুল ইসলাম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান, শহীদ সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ প্রফেসর ড. এম আনিসুর রহমান, শহীদ শামসুজ্জোহা হলের প্রাধ্যক্ষ প্রফেসর ড. মো. গোলাম সাদিক সৈয়দ আমির আলী হলের প্রাধ্যক্ষ প্রফেসর মোহা. আমিনুল ইসলাম, শের-ই-বাংলা একে ফজলুল হক হলের প্রাধ্যক্ষ প্রফেসর ড. মোস্তফা তারেকুল আহসান, আবাসিক শিক্ষক ড. মোকাররম হোসাইন, সহকারী অধ্যাপক রাজকুমার মৌলিক প্রমুখ।

এসময় মাদার বখ্শের কর্মপরিচালনা ও অবদান সম্পর্কে পর্যালোচনা তুলে ধরেন উপাচার্য প্রফেসর ড. এম আব্দুস সোবহান, জীবনদর্শন সম্পর্কে পর্যালোচনা তুলে ধরেন প্রফেসর ড. তাজুল ইসলাম। অনুষ্ঠান শেষে মাদার বখ্শ এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন মাদার বখ্শ হল মসজিদের ইমাম।

এ সময় মাদার বখ্শ হলের প্রায় দুই শতাধিক আবাসিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: