সম্পাদনা: আরাফাত হোসেন রবিন

ডেস্ক এডিটর

আ’লীগ নেতা হত্যা: চেয়ারম্যানসহ ৯ জনের ফাঁসি

১৪ জানুয়ারি, ২০১৮ ১৩:৪৪:৪২

নড়াইলের আওয়ামী লীগ নেতা প্রভাষ রায় হত্যা মামলায় ইউপি চেয়ারম্যানসহ ৯ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। রবিবার (১৪ জানুয়ারি) সাড়ে ১২টার দিকে এ আদেশ দেওয়া হয়।

প্রসঙ্গত, ২০১৭ সালের ১ ফেব্রুয়ারি রাতে নড়াইল সদরের ভদ্রবিলা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি প্রভাষ রায়কে ছুরিকাঘাতে জখম করে প্রতিপক্ষের লোকজন। পরে গুরুতর আহত অবস্থায় তাকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে জরুরি বিভাগের ডাক্তার আব্দুর রশিদ রাত ৯টা ৪৫ মিনিটে প্রভাষকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনার একদিন পর নিহতের স্ত্রী টুটুল রানী বাদী হয়ে নড়াইল সদর থানায় ইউপি চেয়ারম্যান শহিদুর রহমান, ছেলে আশিক, ভাতিজা রাসেল মিনাসহ নয়জনের নাম উল্লেখ এবং সাতজনকে অজ্ঞাত করে মামলা দায়ের করেন। ঘটনার রাতেই শহিদুর রহমান ও তার ছেলে আশিকসহ পাঁচজনকে আটক করে পুলিশ। ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড ঘটে বলে অভিযোগ রয়েছে।

ডাক্তার আব্দুর রশিদ জানান, প্রভাষ রায়ের বুকে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে এবং প্রচুর রক্তক্ষরণ হওয়ায় তার মৃত্যু হয়েছে।

নিহত প্রভাষ রায় নড়াইলের ভদ্রবিলা ইউনিয়নের মিরপাড়া গ্রামের মৃত রতন রায়ের ছেলে। তিনি ভদ্রবিলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

বিডি২৪লাইভ/এএইচআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: