প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

আরমান হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট

প্রধানমন্ত্রীর নির্বাচনকালীন সরকার গঠন মতামত যথাযথ

১৫ জানুয়ারি, ২০১৮ ২৩:০৮:২৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনকালীন সরকার প্রশ্নে সংবিধান সম্মত সরকার গঠন কল্পে যে মতামত ব্যক্ত করেছেন, তা যথাযথ বলে মন্তব্য করেছেন জাকের পার্টি চেয়ারম্যান পীরজাদা আলহাজ্ব খাজা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী।

সোমবার (১৫ জানুয়ারি) সংবাদ মাধ্যমে পাঠানো বিবৃতিতে জাকের পার্টি চেয়ারম্যান বলেন, গণতন্ত্রের ধারা সুমসৃণ ও অব্যাহত রক্ষার ক্ষেত্রে রাজনৈতিক দলগুলোর অংশগ্রহণের মাধ্যমে উৎসব মুখর পরিবেশে জাতীয় সংসদ নির্বাচন অপরিহার্য্য। সে লক্ষ্যে, সংবিধান সম্মত ভাবেই নির্বাচনকালীন সরকার গঠন করতে হবে। এ ক্ষেত্রে কোন একটি বিশেষ রাজনৈতিক দলের বিশেষ পছন্দ অনুযায়ী নির্বাচন সামনে রেখে সংবিধান বহির্ভূত সরকার গঠন কোন ভাবেই কাম্য হতে পারে না।

তিনি বলেন, গণতান্ত্রিক বিশ্বে এ ধরনের চর্চা নেই। এমনকি প্রতিবেশী দেশ ভারত, পারিকস্তান বা নেপালেও নেই। অতএব নিয়মতান্ত্রিক ভাবেই সব কিছু হওয়া উচিত। জাতীর স্বার্থে সকলকেই ব্যাক্তি ও দলীয় স্বার্থ ত্যাগী হওয়া প্রয়োজন।

বিডি২৪লাইভ/এমআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: