নাজমুস সাকিব সোহান

স্টাফ করেসপন্ডেন্ট

‘একটু বিষ দাও খেয়ে মরে যাই’

১৬ জানুয়ারি, ২০১৮ ১০:০৯:৫৭

ছবি: প্রতীকী

২০০৪, ৫ ও ৬ সালে আমি আওয়ামী লীগের কৃষি সম্পাদক হিসেবে ত্রাণ দিতে গিয়ে দেখেছি মানুষ কিভাবে না খেয়ে জীবন যাপন করছে। তখন একজন বুড়ি মা আমাকে বলেছিলো, ‘তোমরা কেন চাল দাও, তার থেকে একটু বিষ দাও খেয়ে মরে যাই’।

গত (০৬ জানুয়ারি) বেসরকারি একটি টেলিভিশনের টকশোতে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক এ কথা জানান।

আব্দুর রাজ্জাক বলেন, আমরা ক্ষমতায় আসার পর দেশে কোন মানুষ না খেয়ে জীবন যাপন করছে না। আমাদের মূল লক্ষ্যই ছিল দরিদ্র মুক্ত দেশ গড়ার। আজকে চালের দাম ৫০ টাকা হলেও কোন মানুষ না খেয়ে নাই।

তিনি দাবি করেন, আমরা ক্ষমতায় থাকা অবস্থায় রাস্তা ঘাটের উন্নয়ন হয়েছে, দেশের বিদ্যুতের উৎপাদন বেড়েছে। ২০১৮ সালের মধ্যে বর্তমান সরকারের যে প্ল্যান আছে তাতে দেশের প্রতিটা ঘরে বিদ্যুৎ যাবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল বলেন, উনি যা বলেছেন তার অধিকাংশ কথাই সত্যি, দেশের রাস্তা ঘাট উন্নয়ন হয়েছে উড়াল সড়ক হয়েছে অনেক। অধিকাংশ সময়ে দ্রব্য মূল্য দাম কম ছিল। কিন্তু আজ থেকে দশ বছর আগে আমি আমার মেয়েকে নিয়ে যখন স্কুলে যেতাম তখন কত সময় লাগতো আর এখন কত সময় লাগে।

১০ বছর আগে মিরপুর থেকে ধানমন্ডি যেতে সময় লাগতো ৩০ মিনিট আর এখন লাগছে দুই ঘণ্টা। উন্নয়নের ধারা যদি এই হয় তাহলে সেই উন্নয়ন দেশের উপর কি প্রভাব ফেলবে। এমন অনেক উদাহরণ আছে।

বিডি২৪লাইভ/এনএসএস/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: