এম.এ.এইচ রাব্বী

চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রামে প্রণব মুখার্জি

১৬ জানুয়ারি, ২০১৮ ১২:০১:০০

ফাইল ফটো

বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে মঙ্গলবার (১৬ জানুয়ারি) বেলা ১১টায় চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন উপমহাদেশের অবিসংবাদিত রাজনীতিক, ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। প্রণব মুখার্জীকে বরণ প্রস্তুত রয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুর ১২টার দিকে প্রণব মুখার্জি বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনে আসবেন। এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ-উপাচার্য প্রণব মুখার্জিকে ফুল দিয়ে বরণ করে নেবেন।

পরে উপাচার্য ও উপ-উপাচার্য প্রণব মুখার্জিকে নিয়ে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধুর স্মৃতি ফলকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন। সেখান থেকে সরাসরি বিশ্ববিদ্যালয়ের শহীদ আব্দুর রব হলের মাঠে আয়োজিত অনুষ্ঠানে চলে যাবেন।

তবে বিশ্ববিদ্যালয়ে অবস্থানকালে তার ব্রিটিশবিরোধী আন্দোলনের অগ্রনায়ক মাস্টারদা সূর্য সেন ও প্রীতিলতার নামে বিশ্ববিদ্যালয়ের দুটি আবাসিক হল পরিদর্শন করার কথা থাকলেও সময় স্বল্পতার জন্য তা বাতিল করা হয়েছে।

অনুষ্ঠানের কর্মসূচির মধ্যে থাকবে-দুপুর সাড়ে ১২টায় অতিথিদের আসন গ্রহণ, পবিত্র কুরআন থেকে তেলাওয়াত, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনমুগ্ধকর নৃত্য পরিবেশন। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বক্তব্য শেষে প্রণব মুখার্জিকে সম্মানসূচক ডি.লিট (ডক্টর অফ লেটার্স) ডিগ্রি প্রদান এবং বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যের বক্তব্য মাধ্যমে দুপুর ২টা ১০মিনিটে প্রোগ্রাম শেষ হবে।

অনুষ্ঠান শেষে ভিসি বাংলোতে মধ্যাহ্নভোজ করবেন তিনি।

প্রণব মুখার্জির আগমন ঘিরে ক্যাম্পাস কঠোর নিরাপত্তার বলয়ে ঢাকা রয়েছে জানিয়ে চবি প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী বলেন, প্রণব মুখার্জির আগমনে ঘিরে সকাল থেকেই প্রায় ৭০০পুলিশ সদস্য, ডিজিএফআই, এসএসএফ, এনএসআইসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর প্রচুর সংখ্যক সদস্য মোতায়েন রয়েছে।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: