চবিতে ডি.লিট ডিগ্রি গ্রহণ করলেন প্রণব মুখার্জি

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০১৮, ০৪:২১ পিএম

সবুজ সমারোহে ঘেরা চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলায় অবস্থিত ঐতিহ্যবাহী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আসার কিছুক্ষণ পর দুপুর ১টা ২০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের শহীদ আব্দুর রব হল প্রাঙ্গণে আয়োজিত বিশেষ সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি।

প্রণব মুখার্জি অনুষ্ঠানস্থলে আসার সাথে সাথে শুরু হয় সমাবর্তনের মূল আনুষ্ঠানিকতা। দুপুর ১টা ২৫ মিনিটে বিভিন্ন ধর্মগ্রন্থ থেকে পাঠ করা হয়। এরপর ১টা ৩০ মিনিটে উদ্বোধনী সংগীত ও নৃত্য পরিবেশন করা হয়।

দুপুর ১টা ৩৮ মিনিটে প্রণব মুখার্জিকে স্মারক তুলে দেন উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দীন চৌধুরী। এরপরই উত্তরীয় পরিয়ে দেন উপ-উপাচার্য শিরীন আখতার। এরপর উপাচার্য উদ্বোধনী ভাষণ দেয়ার পর প্রণব মুখার্জিকে সম্মানসূচক ডি.লিট ডিগ্রি দেয়া হয়।

সমাবর্তন পরিচালনা করছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. কামরুল হুদা।

প্রণব মুখার্জি বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রতি আমি কৃতজ্ঞ। আমি অভিভূত। আমার মতো একজন সাধারণ মানুষকে আপনার ডি.লিট উপাধি দিয়েছেন। আমি নিজেকে সম্মানিত মনে করছি।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: