সিরাজগঞ্জে চাকরি স্থায়ীকরণের দাবিতে সিএইচসিপিদের অবস্থান কর্মসূচি

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০১৮, ০৫:৩৯ পিএম

চাকরি স্থায়ীকরণের দাবিতে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডাররা (সিএইচসিপি) অবস্থান কর্মসূচি পালন করছে। মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকাল ৯টা থেকে সিরাজগঞ্জ সিভিল সার্জন অফিসের সামনে এ কর্মসূচি পালন করা হয়। 

অবস্থান কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন, সিএইচসিপি’র কেন্দ্রীয় কমিটির সদস্য আশরাফুল আলম রানা, রাজশাহী বিভাগীয় কমিটির যুগ্ম সম্পাদক ইমাম হাসান, জেলা কমিটির সভাপতি মাহমুদুল হাসান, সাধারন সম্পাদক সিফাত আহমেদ, সদর কমিটির সভাপতি বেনজামিম শাকিল, সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ, যুগ্ম সম্পাদক সঞ্জয় কুমার, উল্লাপাড়ার উপজেলার সভাপতি সাইফুল ইসলাম, শাহজাদপুর উপজেলার বদিউজ্জামান প্রমুখ। 

এ সময় বক্তারা বলেন, ২০১১ সালে কমিউনিটি ক্লিনিকে দেশের ১৪ হাজার সিএইচসিপি নিয়োগ পায়। শুরু থেকেই চাকরি স্থায়ীকরণের দাবি জানানো হয়। দাবি পূরণ না হওয়ায় সিএইচসিপিরা হাইকোর্টের দ্বারস্ত হয়। হাইকোর্ট চাকরি স্থায়ীকরণের জন্য সরকারকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য রায় প্রদান করলেও এখনো সরকার বাস্তবায়ন করছে না। 

এ অবস্থায় সিএইচসিপিরা অবিলম্বে হাইকোর্টের রায় বাস্তবায়নের জন্য সরকারের কাছে জোর দাবি জানান। দাবি বাস্তবায়ন করা না হলে আগামীতে বৃহত্তর কর্মসূচি পালন করা হবে ঘোষণা দেয়া হয়। অন্যদিকে, অবস্থান ধর্মঘট করায় জেলার সকল কমিউনিটি ক্লিনিক বন্ধ থাকায় স্বাস্থ্যসেবা বিঘ্ন ঘটেছে। রোগীরা ওষুধ নিতে এসে ক্লিনিক বন্ধ থাকায় ফিরে যায়। 

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: