প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

আরমান হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট

বেসরকারি হাসপাতালে চলছে নৈরাজ্য!

১৬ জানুয়ারি, ২০১৮ ২০:২০:০৯

ছবি: ফাইল ফটো

বেসরকারি হাসপাতালে নৈরাজ্য চলছে। দেশের বেসরকারি হাসপাতালগুলো রোগীদের আইসিইউতে রেখে লাইফ সার্পোর্টের নামে দিনের পর দিন আটকে রাখছে। এরা রোগীর স্বজনদের দেখতে পর্যন্ত দেয় না। দেখা যায় রোগী কয়েক দিন পূর্বেই মারা গেছে। কিন্তু রোগীকে আটকে রেখে টাকা আদায় করা হয় বলে দাবি করেছেন বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য নূর-ই হাসনা লিলি চৌধুরী।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) জাতীয় সংসদে জরুরি গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে মনোযোগ আকর্ষনের নোটিশে একথা বলেন তিনি। এর আগে বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

এসময় নূর-ই হাসনা লিলি চৌধুরী বলেন, আইসিইউ’র নামে রোগীদের আটকে রেখে টাকা আদায়ের বিষয়টি বিভিন্ন সময় খবরে আসে। একটি সেবামূলক প্রতিষ্ঠানের যদি এধরণের সেবা দেয় তাহলে দেশের মানুষ কীভাবে চিকিৎসা ব্যবস্থার প্রতি আস্থা রাখবে। এ ধরণের কার্যকলাপের জন্য দেশের অধিকাংশ রোগী বিদেশে পাড়ি দিচ্ছে। দেশের হাসপাতালগুলো ক্ষতিগ্রস্থ হচ্ছে।

এ বিষয়ে ব্যবস্থা গ্রহনের জন্য স্বাস্থ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন তিনি বলেন, বর্তমান সরকার দেশের জনগণের সকল বিষয়ের প্রতি লক্ষ্য রেখে কাজ করে চলেছে। স্বাস্থ্য খাত একটি জরুরি এবং জীবন রক্ষার জন্য জরুরি। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় দেশের বড় বড় স্বনামধন্য হাসপাতালসহ বেসরকারি হাসপাতালে রোগী ভর্তি হলে হাসপাতালে সেবার পরিবর্তে তারা কীভাবে তারা কীভাবে অধিক পরিমাণ টাকা পাওয়া যায় সেদিকে তাদের লক্ষ্য থাকে বেশি।

বিডি২৪লাইভ/ইম

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: