আল-আকসা সংস্কারে ইসরাইলের নিষেধাজ্ঞা!

১৬ জানুয়ারি, ২০১৮ ২১:১৬:৩৪

ছবি: সংগৃহিত

জেরুসালেমে অবস্থিত বিখ্যাত মসজিদ ‘আল-আকসা’ সংস্কার কাজে নিষেধাজ্ঞা জারি করেছে ইসরাইল। মঙ্গলবার (১৬ জানুয়ারি) আল-আকসা মসজিদ কর্তৃপক্ষকে মসজিদের অভ্যন্তরে এবং প্রাঙ্গনে যে কোনো ধরনের সংস্কারমূলক কাজ পরিচালনার ওপর নিষেধাজ্ঞা জারি করে বলে ফিলিস্তিনি প্রশাসন জানিয়েছে।

তারা জানায়, ইসরায়েলী পুলিশ সম্প্রতি আল-আকসা মসজিদের ভেতর জোরপূর্বকভাবে প্রবেশ করে মসজিদ কর্তৃপক্ষ ও প্রকৌওশলীদের যে কোনও ধরনের সংস্কারমূলক কাজ না করতে সতর্ক করে দিয়ে যায়।

এছাড়াও, তারা আল-আকসা মসজিদের প্রাঙ্গনেই অবস্থিত আল-কিবলী ও মারওয়ানী নামক দু’টি মসজিদের সংস্কার কাজেও নিষেধাজ্ঞা প্রদান করে।

অতি প্রাচীন এবং ঐতিহ্যবাহী এই আল-আকসা মসজিদের সঠিক রক্ষণাবেক্ষনের জন্য মসজিদ কর্তৃপক্ষ এর মেঝেতে মোজাইক পাথর বসানোর এবং এর ছাদ ও গম্বুজ সমূহে সংস্কার কাজ পরিচালনা করতে চেয়েছিলো।

তবে ইসরায়েলী পুলিশ তাদের যেকোনও ধরনের সংস্কার কাজ থেকে বিরত থাকতে এবং যদি নিষেধাজ্ঞা অমান্য করে কোনও ধরনের কাজ করা হয়, তবে এর সাথে সংশ্লীষ্টদের গ্রেপ্তার করার হূমকি প্রদান করেছে। আনাদলু এজেন্সি

বিডি২৪লাইভ/ইম

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: