‘খালেদা দুর্নীতিবাজ বলেই অর্থ পাচারকারীকে মেয়র পার্থী করেছেন’

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০১৮, ১১:৩৩ পিএম

বেগম খালেদা জিয়া দুর্নীতিবাজ বলেই অর্থ পাচারকারী ঢাকা মহানগর উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পার্থী করেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) ঢাকা রিপোটার্স ইউনিটির স্বাধীনতা হলে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ আয়োজিত ‘বর্তমান সরকারে সাফল্যের নয় বছর ও আগামী সংসদ নির্বাচনে প্রজন্মের করনীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

&dquote;&dquote;

তিনি বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার পরিবার হচ্ছে দুর্নীতিগ্রস্থ তাদের দুর্নীতি এফবিআই উৎঘাটন করেছে, সিঙ্গাপুরে ধরা পড়েছে, দুর্নীতির মাধ্যমে পাচারকৃত অর্থ বাংলাদেশে ফেরত আনা হয়েছে তাই তিনি যেমন দুর্নীতিবাজ আরেকটি দুর্নীতিবাজ পরিবারের সদস্যকে তিনি পছন্দ করে নিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রার্থী হিসেবে।

ড. হাছান মাহমুদ বলেন, শুধুমাত্র তাবিথ আউয়ালের নাম নয় তার মা-বাবাসহ পুরো পরিবারের নাম এসেছে পানামা পেপারসে অর্থ পাচারকারী হিসেবে। অর্থাৎ বেগম খালেদা জিয়া এবং তার পরিবার যেমন অর্থ পাচারকারী তার পার্থীর মা-বাবাও অর্থ পাচারকারী।

তিনি বলেন, বিএনপিতে এতো প্রার্থী ছিলো আমরা দেখতে পেলাম অনেকে মনোনয়ন চেয়েছেন তারা একজন অর্থ পাচারকারীকে কেনো বেছে নিলেন? নিশ্চয়ই এই অর্থ পাচারের সাথে বেগম খালেদা জিয়া এবং তার পরিবারের সংশ্লিষ্ঠতা আছে। সেই কারনেই তিনি এই ধরনের প্রার্থী বেছে নিয়েছেন।

তিনি আরও বলেন, সিটি কর্পোরেশনের নির্বাচন সমাগত দেশের মানুষ ঢাকার মানুষ দুর্নীতিবাজ, অর্থ পাচারকারীকে নিশ্চয়ই ভোট দিবে না।

সিপিডির সাম্প্রতিক বক্তব্যের সমালোচনা করে ড. হাছান মাহমুদ বলেন, শেখ হাসিনার নেতৃত্বে নয় বছরে বাংলাদেশ বদলে গেছে। বাংলাদেশ এখন ৩৮তম অর্থনীতির দেশ। যেখানে বিশ্ব ব্যাংকের প্রধান অর্থনীতিবীদ থেকে শুরু করে নোভেল বিজয়ী, আমেরিকার প্রেসিডেন্ট বারাক ওবামা বাংলাদেশের প্রশংসা করেছে শুধুমাত্র বিএনপি এবং খালেদা জিয়া প্রশংসা করতে পারছে না। তাদের উদ্দেশ্য হচ্ছে ১/১১'র মতো একটি সরকার গঠন করে পানি ঘোলা করা। এরা গণতন্ত্র চায় না। গণতান্ত্রিক ভাবে নির্বাচিত সরকারের কোন ভালো কাজ তারা দেখে না। কারণ গত ১/১১ সরকারের সুবিধাভোগী ছিলো এরা কয়েকজন। সিপিডির সাথে যুক্ত তাদের নেত্রীবৃন্দের কয়েকজন গত ১/১১ সরকারের সুবিধাভোগী ছিলো আবারো তারা পানি ঘোলা করতে চায় আর বেগম খালেদা জিয়া ঘোলা পানিতে মাছ স্বীকার করতে চায়।

আয়োজক সংগঠনের সভাপতি এ্যাড. আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল আমিন রুহুল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যকরী সদস্য মিনহাজ উদ্দিন মিন্টু ও সংগঠনের উপদেষ্টা সৈয়দা রোকেয়া বেগম প্রমুখ।

 

বিডি২৪লাইভ/এমআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: