এক বছর ক্লাস করার পর ধরা খেল জাবি ছাত্রী

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০১৮, ০৩:৪২ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০ হাজার টাকার চুক্তিতে জালিয়াতি করে ভর্তির এক বছরের মাথায় ধরা খেলেন এক ছাত্রী। মোফসেনা তাকিয়া নামের ওই ছাত্রী জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগে এক বছর ক্লাস করেছেন বলে জানা গেছে।

তাকিয়া শেরপুর জেলার নালিতা বাড়ির মোস্তফা আহমেদের মেয়ে। ২০১৬-১৭ শিক্ষাবর্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সি ইউনিটে (কলা ও মানবিক অনুষদ) মুক্তিযোদ্ধা কোটায় অপেক্ষমান ছিলেন।

তাকিয়া জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগে রোল নং ২২৩৮ বলে পরিচয় দিতেন। তবে এটি ইনস্টিটিউট অব বিজনেস স্টাডিজ অনুষদের এক শিক্ষার্থীর আইডি বলে জানা গেছে।

এ বিষয়ে বিভাগীয় সভাপতি উজ্জ্বল কুমার মন্ডল বলেন, ক্লাসে তাকিয়া কোন সঠিক রোল নম্বর ছিল না। কিন্তু সে অনুশীলনী পরীক্ষায় অংশ নিয়েছে। সর্বশেষ ১ম বর্ষের ফরম পূরণ করতে গেলে তার জালিয়াতির বিষয়ে সন্দেহ হয় এবং প্রক্টর অফিসকে বিষয়টি অবহিত করি।

প্রক্টর প্রফেসর তপন কুমার সাহা বলেন, বিভাগীয় সভাপতির অভিযোগের প্রেক্ষিতে আমরা তদন্ত করে জালিয়াতির সত্যতা পেয়েছি। তাকিয়া বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে পারেনি। সুতরাং সে আমাদের ছাত্রী নয়। এজন্য তাকে শাস্তি না দিয়ে অভিভাবকের কাছে হস্তান্তরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: