নীলক্ষেত মোড় অবরোধ করল শিক্ষার্থীরা

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০১৮, ১২:৪৮ পিএম

২০১৪-১৫ শিক্ষাবর্ষের ২য় বর্ষের ফলাফল জানুয়ারির মধ্যে প্রকাশ এবং বিভিন্ন শিক্ষাবর্ষের আটকে থাকা পরীক্ষা দ্রুত নেওয়াসহ ৫ দফা দাবিতে সড়ক অবরোধ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর ৭ সরকারি কলেজের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বেলা সাড়ে ১১টা থেকে নীলক্ষেত মোড় অবরোধ করে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের অভিযোগ, ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ২য় বর্ষের পরীক্ষা ২০১৭ সালের ২২ ফেব্রুয়ারি শেষ হলেও এখন পর্যন্ত ফলাফল প্রকাশ করেনি ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

&dquote;&dquote;

২০১২-১৩ শিক্ষাবর্ষের ৩য় বর্ষের পরীক্ষা ২০১৬ সালের অক্টোবরে শেষ হলেও ৪র্থ বর্ষের পরীক্ষা কবে হবে তা ঘোষণা করেনি ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এতে করে অধিভুক্ত সাত কলেজের প্রতিটি শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা ৬-৮ মাসের সেশনজটে রয়েছে।

উল্লেখ্য, গত বছরের ১৬ ফেব্রুয়ারি ঢাকার সাতটি সরকারি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়। কলেজগুলো হচ্ছে, ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ।

বিডি২৪লাইভ/এএইচআর

 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: