ঘরোয়া উপায়ে তৈরি করুন নাইট ক্রিম!

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০১৮, ০৪:১৬ পিএম

সারাদিন আমাদের ত্বকে অনেক ময়লা জমে, যা ত্বককে অনেক রুক্ষ ও নোংরা করে ফেলে। এতে ত্বকের লাবণ্য ভাব চলে যায় ও ত্বক দেখায় কালো। এর ফলে ত্বকে বলিরেখা, ব্রণ, সানবার্ণ ও চোখের নিচে কালি পড়তেও দেখা যায়। এভাবে নিয়মিত চলতে থাকলে কিছুদিন পর ত্বক কুচকে একটা বয়স্কভাব চলে আসে। আবার ত্বক ভালোভাবে পরিষ্কার না করে ঘুমালে সকালে উঠে ত্বক কেমন যেন মলিন লাগে। তাই সারাদিনের কাজের পর দরকার ত্বকের যত্ন।

এক্ষেত্রে অবশ্যই রাতে ঘুমাতে যাওয়ার আগে নাইট ক্রিম ব্যবহারের বিকল্প নেই। এটি হচ্ছে এমন এক জিনিস যেটি সারারাত ত্বককে ক্ষতির হাত থেকে রক্ষা করে। একইসঙ্গে ত্বকে প্রয়োজনীয় ভিটামিনের জোগান দিয়ে ত্বককে রাখে কোমল ও উজ্জ্বল। আবার সারাদিনের ক্লান্তি দূর করতেও ভূমিকা রাখে নাইট ক্রিম।

বাজারে বিভিন্ন ধরণের নাইট ক্রিম পাওয়া যায়। তবে এসবে কেমিক্যাল সংযুক্ত থাকে, যা স্কিনের জন্য ক্ষতিকর। তাই আপনি ঘরে বসে প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি করে নিতে পারেন নাইট ক্রিম। কিভাবে? আসুন জেনে নেয়া যাক-

উপকরণ:

১। দেড় চামচ অ্যালোভেরা জেল
২। ১চামচ অলিভ অয়েল
৩। ১টা ভিটামিন ই ক্যাপ।

সবগুলো ভালোমতো মিক্সড করলেই ক্রিমের মতো ঘন পেস্ট হয়ে যাবে। এখানে ন্যাচার রিপাবলিকের এ্যালোভেরা টা ইউজ কররে পারেন। যেহেতু ন্যাচার রিপাবলিকের টা একটু বেশি দামি তাই কেও চাইলে পাতাঞ্জলিও ইউজ করতে পারেন। দুইটা একইরকম কাজে দিবে। অবশ্যই প্রতিটা প্রডাক্ট অরিজিনাল কিনা সিউর হয়ে ইউজ করবেন তাহলে ১০০% বেনিফিট পাবেন।

রাতে ঘুমানোর আগে একটু বেশি করে মুখে লাগিয়ে ঘুমাবেন। আর দিনেও হাল্কা করে লাগিয়ে রাখতে পারেন মুখে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: