সরিষাবাড়ীতে সাবেক এমপি আঃ মালেকের স্মরণসভা অনুষ্ঠিত

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০১৮, ০২:০০ এএম

জামালপুরের সরিষাবাড়ীতে সাবেক এমপি, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল মালেকের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৬ জানুয়ারি) বিকেল ৫টায় সরিষাবাড়ী রানী দিনমনি পাইলট মডেল হাই স্কুল মাঠে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ও উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের উদ্যোগে এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকালে কামরাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উত্তর পার্শ্বে মরহুমের কবরে পুস্পস্তবক অর্পণ, পৌরসভার শিমলাবাজারের বাসায় কোরআন খানি, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উপজেলা আওয়ামী লীগ এবং এর অংগ সংগঠন, এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা মরহুমের কবরে ফাতেহা পাঠ, মোনাজাত ও পুস্পমাল্য অর্পণ করেন

মরহুম আঃ মালেকের স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন পাট ও বস্ত্র মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী আলহাজ মির্জা আজম এমপি।

উপজেলা নির্বাহী অফিসার এবং মুক্তিযোদ্ধা সংসদের প্রশাসক সাইফুল ইসলামের সভাপতিত্বে স্মরণসভায় বিশেষ অতিথি ছিলেন জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ। সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা সম্পাদক গিয়াস উদ্দিন পাঠান, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক সাবেক এমপি ডাঃ মুরাদ হাসান, তেজগাঁ থানা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুর রশীদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন অর রশীদ।

আলোচনায় অংশ নেন মাওলানা ভাষানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোঃ আলাউদ্দীন, ত্রিশাল কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান, মরহুমের ছেলে আওয়ামী লীগের পানি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মাহবুবুর রহমান হেলাল, মুক্তিযুদ্ধ কালীন কমান্ডার আনিসুর রহমান বীর প্রতীক, মোঃ আব্দুল হাকিম বীরপ্রতিক, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের পরিচালক আব্দুর রেজ্জাক, আশরাফ উদ্দিন তরফদার, সাবেক কমান্ডার মোফাজ্জল হোসেন। আরও বক্তব্য রাখেন কামরাবাদ ইউপির চেয়ারম্যান মুনসের আলী খান, জেলা আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক এ্যাডভোকেট জহুরুল ইসলাম মানিক প্রমূখ।

এ ছাড়া পৌর মেয়র রুকুনুজ্জামান রুকন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুক্তিযোদ্ধা এম এ লতিফ, মনির উদ্দিন, মাদারগঞ্জ পৌরসভার গোলাম কিবরিয়া কবীর, ফরিদুল ইসলাম মাষ্টার, মঞ্জুরুল ইসলাম বিদ্যু প্রমূখ উপস্থিত ছিলেন।

মরহুম আঃ মালেক ১৯৬৮ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৭০ সালে তিনি বঙ্গবন্ধুর আমলে দুই দুই বার এমপি ছিলেন। ২০০৯ সালে তিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। গত ২০১৬ সালের ১৯ জানুয়ারী বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৬ ছেলে, ৩ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ছবিঃ জামালপুরের সরিষাবাড়ীতে সাবেক এমপি ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আব্দুল মালেকের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা অনুষ্ঠিত হয়।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: