নাজমুস সাকিব সোহান

স্টাফ করেসপন্ডেন্ট

এটা কি নির্বাচন কেন্দ্র, না হাসপাতাল!

২০ জানুয়ারি, ২০১৮ ১৬:৩৮:৩২

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) নির্বাচনী পোস্টারে ঢেকে গেছে। দেখে বুঝার কোন উপায় নেই এটা হাসপাতাল নাকি নির্বাচন কেন্দ্র।

শনিবার (২০ জানুয়ারি) সরেজমিনে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে দেখা যায় পোস্টারের চাদরে ডেকে আছে পুরো বহির্বিভাগ। যে কোন মানুষ গেটের সামনে গিয়ে হিমশিম খাবে।

কুমিল্লা থেকে রোগীকে দেখতে এসেছে জসীম নামের এক যুবক। তিনি অনেক সময় হাসপাতালের গেটের সামনে দাড়িয়ে বুঝার চেষ্টা করছিলো বহির্বিভাগের গেট কোনটি?

বিডি২৪লাইভকে তিনি বলেন, হাসপাতালের এমন নির্বাচনী চিত্র আমি কখনো দেখি নাই। আমাদের রাজধানী বড়ই অদ্ভুত। যেখানে মানুষ মৃত্যুর সাথে লড়াই করতে আসে সেখানেও রাজনীতি হয়।

বাংলাদেশ চতুর্থ শ্রেণির সরকারি কর্মচারী সমিতির ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল শাখার সংসদ নির্বাচন ২০১৮ উপলক্ষে প্রচার-প্রচারণায় ব্যস্ত কর্মচারীরা। আগামী শনিবার (২৭ জানুয়ারি) এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

পোস্টারে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ডেকে থাকার বিষয়ে জানতে চাইলে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের সহকারী পরিচালক বিদ্যুৎ কান্তি পাল বিডি২৪লাইভকে বলেন, আমরা বিষয়টা জানি তারপরও আমাদের কিছু করার নাই। নির্বাচনের সময় একটু হবেই এমন, তবে আমরা অনেক চাপে রেখেছি তাদের। নিয়ন্ত্রণে চলে আসবে।

তিনি বলেন, ২৭টি পদের জন্য ১১২জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছে, প্রতি প্রার্থী যদি ১০০ করে পোস্টার লাগায় তাহলে ১২০০০ পোস্টার। একটু ঝামেলা হচ্ছে। আমরা নিয়ন্ত্রণ করার চেষ্টা করছি।

আগামী ২৭ জানুয়ারি সকাল ৮টা হইতে একযোগে বিকেল ৪ পর্যন্ত চলবে ভোট গ্রহণ। নির্বাচন অনুষ্ঠিত হবে ঢাকা মেডিকেল কলেজ ডা. মিলন অডিটোরিয়াম প্রাঙ্গণে।

তিনি জানান, প্রার্থীদের আচরণ বিধি মেনে চলার জন্য সব প্রার্থীদের নিয়ে নির্বাচন কমিশন ইতোমধ্যে মিটিং করেছে। মিটিংয়ে প্রার্থীদের নির্বাচনী আরচণ বিধি মেনে চলার জন্য অবগত করা হয়।

তিনি আরও জানান, আচরণ বিধিতে উল্লেখ যোগ্য বিষয়টি হলো কর্মচারীদের ডিউটি ঠিক মতো করতে হবে। ডিউটি শেষ করে নির্বাচনী প্রচারণা চালাতে হবে। প্রচারণায় মিছিল ও কোনো মাইক ব্যবহার করা যাবে না। দেয়ালে পোস্টার লাগানো যাবে না। হাসপাতালে চত্বরে ও আজিমপুর কর্মচারীদের কোয়াটারে নির্বাচনী প্রচারণা চালাতে পারবে। কোনো প্রার্থী আরচণ বিধি লঙ্ঘন করলে, নির্বাচন কমিশন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

বিডি২৪লাইভ/এমআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: