টাইগারদের হারিয়ে ফাইনালে যেতে চায় জিম্বাবুয়ে

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০১৮, ০৭:৫০ পিএম

ত্রিদেশীয় সিরিজে টানা দুই ম্যাচে বড় ব্যবধানে জিতে ফাইনালে নিশ্চিত করেছে মাশরাফি বিন মর্তুজা। বাকি যে দুই ম্যাচ খেলতে হবে টাইগারদের তা কেবলই স্বাগতিকদের জন্য নিয়ম রক্ষার। কোনো চাপ নেই, তারপরেও যেনো চাপ।আইসিসির র‌্যাংকিংয়ের কথা ভাবলে মঙ্গলবার জিম্বাবুয়ের বিরুদ্ধে ম্যাচ এবং আগামী বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচটি মাশরাফিদের জন্য চিন্তার বিষয়। আইসিসি র‌্যাংকিংয়ে পাকিস্তান বাংলাদেশের উপরে। ৯৬ পয়েন্ট নিয়ে ৬ষ্ঠ স্থানে পাকিস্তান আর ৯৩ পয়েন্ট নিয়ে বাংলাদেশ সপ্তম। ৮২ পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কা আটে রয়েছে।

অপরদিকে টাইগারদের হারিয়ে ফাইনাল নিশ্চিত করতে চায় জিম্বাবুয়ে ক্রিকেট দল। এমনটাই জানিয়েছে তারা।

জিম্বাবুয়ের বিরুদ্ধে জিতবে বাংলাদেশ। সেটাই মনে করছেন বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবাল। মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুর ১২টায় খেলা শুরু হবে।

সিরিজের উদ্বোধনী ম্যাচে জিম্বাবুয়েকে ৮ উইকেটের বড় ব্যবধানে মাশরাফিরা হারালেও দ্বিতীয় সাক্ষাতে সফরকারী দলকে সহজ মনে করছেন না বাংলাদেশ দলের কেউই। সংবাদ সম্মেলনে তামিম বললেন, বাকি দুই ম্যাচে রিল্যাক্সের কোনো সুযোগ নেই। আমাদের মনে রাখতে হবে, প্রতিটি আন্তর্জাতিক ম্যাচেই পাওয়ার থাকে নতুন কিছু, প্রাপ্তির খাতায় যোগ হওয়ার থাকে লেটার মার্কস। তাই জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার বিপক্ষে বাকি দুই ম্যাচকে বড় করেই দেখছি আমি।

অন্যদিকে জিম্বাবুয়ের ব্যাটসম্যান পিটার ম্যুর সাংবাদিকদের বলেন, আমরা এখনো হারিয়ে যাইনি। ফাইনালে খেলার সুযোগ রয়েছে আমাদের। রোববার শ্রীলঙ্কার কাছে হেরে যাবার পর আমাদের আত্মবিশ্বাস আরো বেড়ে গেছে। বাংলাদেশকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করবো।

বর্তমান পয়েন্ট টেবিল অনুযায়ী শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের কেউই এখনো ফাইনাল নিশ্চিত করেনি। দুই দলেরই সমান সুযোগ আছে ফাইনালে যাওয়ার। বাংলাদেশ ফাইনালের প্রতিপক্ষ হিসেবে কাকে চাইছে? স্বাগতিকদের উপরই নির্ভর করছে তাদের ফাইনালে। জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কা যে দল বাংলাদেশকে হারাতে পারবে তারাই যাবে ফাইনালে। অন্যদিকে যদি তারা দুই দলই টাইগারদের কাছে হারে তাহলে রান রেটের হিসেব আসবে।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: