মো: আজিনুর রহমান

লালমনিরহাট প্রতিনিধি

কালীগঞ্জে দুর্বৃত্তের হামলার শিকার সাংবাদিক

২২ জানুয়ারি, ২০১৮ ২০:৪৯:০০

লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলায় দুর্বৃত্তের হামলায় আহত হয়ে সাংবাদিক নিয়াজ আহমেদ সিপন (৩০) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সোমবার (২২ জানুয়ারি) এ ঘটনার প্রতিকার চেয়ে কালীগঞ্জ থানায় একটি অভিযোগ করেছেন সাংবাদিক সিপন।

দুর্বৃত্তের হামলায় আহত সাংবাদিক সিপন দৈনিক খোলা কাগজ, উত্তর বাংলা ডটকম ও নিউজ বাংলাদেশ নামে গণমাধ্যমে কর্মরত। সে কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার গ্রামের হযরত আলীর ছেলে। অভিযোগ সূত্রে জানা গেছে, একই উপজেলার বাসিন্দা দলগ্রাম ইউনিয়নের সাবেক ইউপি সদস্য কাবেজ আলীর ছেলে সামিউল ইসলামের সাথে ব্যবসায়ীক দীর্ঘদিনের দ্বন্দের জের ধরে নিয়াজ আহমেদ সিপনকে হত্যা করে লাশ গুমের হুমকি দিয়ে আসছে। এ ঘটনায় জীবনের ও পরিবারের নিরাপত্তা চেয়ে ওই সাংবাদিক গত বছরের ২ নভেম্বর কালীগঞ্জ থানায় ৬ জনের নাম উল্লেখ করে একটি সাধারণ ডায়েরী করেন।

পেশাগত দায়িত্ব পালনকালীন রবিবার (২১ জানুয়ারি) দলগ্রামের সেনপাড়া এলাকায় ওই গ্রামের কাবেজ আলী ও তার ছেলে সামিউল ইসলাম এবং ৭-৮ জনের একটি দুর্বৃত্তের গ্রুপ অতর্কিতভাবে সিপনকে বেধড়ক মারপিট করে ক্যামেরা, ল্যাপটপ কেড়ে নেয়। এসময় সিপনের চিৎকারে স্থানীয়রা ছুটে এসে গুরুতর আহত সিপনকে উদ্ধার করে কালীগঞ্জ হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় সোমবার সিপন বাদি হয়ে কালীগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

কালীগঞ্জ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আহসান হাবিব সাংবাদিকদের বলেন, সিপন বুকে মারাত্নক আঘাত পেয়েছেন। আশংকা মুক্ত হলেও সুস্থ্য হতে সময় লাগবে।

কালীগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) মকবুল হোসেন জানান, ঘটনার পরপরই ফোর্স পাঠানো হয়েছে। অভিযোগটি গুরত্ব সহকারে তদন্ত করে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়া হবে।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: