প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

সম্পাদনা: মনিরুল ইসলাম

ডেস্ক এডিটর

আনন্দবাজারের প্রতিবেদন নিয়ে যা বলল বিএনপি

২২ জানুয়ারি, ২০১৮ ২১:১৮:০৪

ভারতের আনন্দবাজার পত্রিকায় ‘সঙ্ঘকে ধরে দিল্লির কাছে পৌঁছতে চাইছেন খালেদা’ শিরোনামে প্রকাশিত বিশেষ প্রতিবেদনটিকে ভুয়া ও উদ্দেশ্য মূলক বলে মন্তব্য করেছেন বিএনপি ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

আনন্দবাজারে প্রকাশিত অগ্নি রায়ের রিপোর্টটির সত্যতার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আনন্দবাজারের এই রিপোর্ট মোটেও সঠিক নয়। কারণ পত্রিকাটি সাম্প্রদায়িক গোষ্ঠীর পৃষ্ঠপোষকতা করে। তারা ভারতের কংগ্রেস এবং বাংলাদেশের আওয়ামী লীগকে পছন্দ করে। তারা সব সময় মুসলিমদের নাম ভুল বানানে লেখে।

তিনি বলেন, গত নির্বাচনে ভোটার বিহীন একটি সরকার গঠনে ভারতের কংগ্রেস যখন নীলনকশা করেছিলো তাতেও সমর্থন করেছে এই পত্রিকাটি।

শামসুজ্জামান দুদু জানান, বিএনপির পেছনে যখন দেশের সাধারণ নাগরিকের সমর্থন অব্যাহত ভাবে বাড়ছে, তখন তাদের এই রিপোর্ট প্রকাশ করা কোনো পরিকল্পনার যে অংশ তা বোঝা যায়। কেননা গত ৪ বছরে এ দেশে ফ্যাসিবাদী সরকার যে হত্যা, গুম, খুন করেছে এবং মামলা দিয়ে বিরোধী দলের নেতাকর্মীদের হয়রানি করছে, সে বিষয় নিয়ে তারা কোন রিপোর্ট প্রকাশ করল না। তাদের নজরে পড়ল বিএনপির কর্মকাণ্ড! এতেই বোঝা যায় রিপোর্টটি উদ্দেশ্যমূলক।

আনন্দবাজারে গত ২১ জানুয়ারি প্রকাশিত এক প্রতিবেদনে দাবি করা হয়, বিএনপি ঘরোয়া ভাবে এ কথাও আরএসএস-কে জানিয়েছে যে তারা অন্তত ৫০ জন সংখ্যালঘু প্রার্থীকে আগামী ভোটে প্রার্থী করতে ইচ্ছুক। ক্ষমতায় এলে মন্ত্রিসভায় হিন্দু প্রতিনিধিত্বও এখনকার থেকে বেশ খানিকটা বেশি থাকবে।

বিডি২৪লাইভ/এমআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: