আরমান হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট

দেশের ফুটবলকে বিশ্বমানে উন্নীত করতে চায় সরকার

২২ জানুয়ারি, ২০১৮ ২১:২৩:৫১

যুব ও ক্রীড়া মন্ত্রী ড. বীরেন শিকদার জানিয়েছেন, দেশের ফুটবলকে বিশ্বমানে উন্নীত করতে চায় সরকার। সেলক্ষ্যে ঢাকার দু’টি আন্তর্জাতিক স্টেডিয়াম সংস্কারে মোট ১০৭ কোটি ৪৭ লাখ ২৪ টাকার পৃথক দুটি প্রকল্প হাতে নেয়া হয়েছে।

সোমবার (২২ জানুয়ারি) জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে তিনি এ তথ্য জানান। সরকার দলীয় সদস্য মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়ার প্রশ্নের জবাবে তিনি আরো জানান, দেশের ফুটবল খেলার মান উন্নয়নের লক্ষ্যে ৯১ কোটি ৩৩ লাখ ২৭ হাজার টাকা ব্যয়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ও ১৬ কোটি ১৩ লাখ ৯৭ হাজার টাকা ব্যয়ে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মুহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামের উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হয়েছে।

দুটি প্রকল্পই এখন অনুমোদনের প্রক্রিয়া চলছে। একই প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, ফুটবল খেলার মান উন্নয়ন করে দেশকে বিশ্ব র‌্যাংকিং-এ পৌঁছাতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, জাতীয় ক্রীড়া পরিষদ ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন সমন্বিত কার্যক্রম গ্রহণ করেছে। মাঠ পর্যায় থেকে মেধাবী খেলোয়ারদের বাছাই ও নিয়মিত প্রশিক্ষণ দেওয়ার কাজও চলছে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের মাধ্যমেও তরুণ ফুটবল খেলোয়ার তৈরী হচ্ছে। মেধাবি খেলোয়াড় তৈরীর লক্ষ্যে নিয়মিত প্রশিক্ষণের মাধ্যমে ফুটবল খেলার নৈপূন্যতা বৃদ্ধি পাবে এবং ফুটবলের হারানো গৌরব ফিরে পাওয়ার সম্ভাবনা রয়েছে।

বিডি২৪লাইভ/এমআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: