নাটোরে তথ্য ব্যবস্থাপনায় ইএমআইএস কার্যক্রম উদ্বোধন

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০১৮, ০৪:২৭ পিএম

পরিবার পরিকল্পনা বিভাগের তথ্য ব্যবস্থাপনায় রেজিস্টারের চিরাচরিত ব্যবহার পরিহার করে ট্যাবের মাধ্যমে যাবতীয় তথ্য সংরক্ষণ ও সার্বিক কার্যক্রম গতিশীল করার লক্ষে নাটোরে ইএমআইএস প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। 

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকালে নাটোর রাজবাড়ীর আনন্দ ভবনে এ কার্যক্রমের উদ্বোধন করেন স্ব্যাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব ও ইএমআইএস প্রকল্পের টেকনিক্যাল এডভাইজার মো: হুমায়ুন কবির। স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় পরিচালক মলয় কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবার কল্যাণ অধিদপ্তরের এমআইএস ডিরেক্টর সোলেমান খান, নাটোর জেলা সিভিল সার্জন ডা: আজিজুল ইসলাম, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক জাকির হোসাইন প্রমুখ।
 
প্রধান অতিথি হুমায়ুন কবির বলেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সেবার মান বৃদ্ধির লক্ষে ডিজিটালাইজেশনের অংশ হিসেবে ইএমআইএস প্রকল্পের মাধ্যমে পরিবার পরিকল্পনা সহকারীরা রেজিস্টারের পরিবর্তে সকল তথ্য ট্যাবের মাধ্যমে সংরক্ষণ করতে পারবেন। এতে করে জনসংখ্যা রেজিস্টার ও সক্ষম দম্পতি রেজিস্টেশন কাজ সহজ হবে। প্রতিদিনের সেবা প্রদানের তথ্য, মাসিক রিপোর্ট, জন্মনিয়ন্ত্রণ সামগ্রী ও ঔষধ মজুদের প্রতিবেদন সহজে সম্পন্ন করা যাবে এবং কোন গ্রহীতাকে সেবা প্রদান না করলে নোটিফিকেশনের মাধ্যমে প্রোভাইডারকে জানাতে সক্ষম হবে। একইসঙ্গে সুপারভাইজারগণ তাদের কর্মীদের মাঠ কর্ম নিয়মিত তদারকি করতে পাবেন।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: