নাইমুর রহমান

নাটোর প্রতিনিধি

মিলাদের তবারক নিতে গিয়ে পদদলিত হয়ে আহত ৫

২৩ জানুয়ারি, ২০১৮ ২০:৩৮:০০

ছবি : প্রতীকী

নাটোর সরকারী বালক উচ্চ বিদ্যালয়ে বার্ষিক মিলাদ ও দোয়া মাহফিলে তবারক বিতরণকে কেন্দ্র করে পদদলিত হয়ে ৫ শিক্ষার্থী আহত হয়েছে। মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুর ১২টায় এ ঘটনা ঘটে। পদদলিত ছাত্ররা নাটোর সদর হাসপাতাল ও স্থানীয় একটি ক্লিনিকে চিকিৎসা নিয়ে ফিরে গেছে। বিদ্যালয় কর্তৃপক্ষের গাফিলতির কারণে ছাত্র পদদলনের এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছেন বেশ কয়েকজন ক্ষুদ্ধ অভিভাবক। তবে ছাত্র পদদলনের ঘটনা অস্বীকার করেছেন স্কুল কর্তৃপক্ষ। আর এ ঘটনা খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে জেলা প্রশাসন।

ঘটনার সময় উপস্থিত বিদ্যালয়ের বেশ কয়েকজন শিক্ষার্থী জানায়, মঙ্গলবার দুপুর ১২টায় তাদের মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ শেষে নয় শতাধিক ছাত্র স্কুল মাঠে অবস্থান করছিল তাবারক নেয়ার জন্য। মিলাদ শেষে তাবারক বিতরণের জন্য তাদের স্কুল গেটে সমবেত হতে বলে শিক্ষকরা। এতে ছাত্রদের একাংশ শিক্ষকদের নির্দেশ মতো গেটের সামনে একত্রিত হলে তাবারক বিতরণ শুরু হয়। অপরদিকে গেটের সামনে তবারক বিতরণের খবর পেয়ে বাকী ছাত্ররা গেইটের সামনে আসার চেষ্টা করে। এক পর্যায়ে তারা জোরেসোরে পেছন থেকে ধাক্কা-ধাক্কি শুরু করে। তখন সামনের দিকে থাকা বেশ কয়েকজন শিশু শিক্ষার্থী ধাক্কা সইতে না পেরে মাটিতে পড়ে যায় এবং তাদের মারিয়ে পেছনে থাকা ছাত্ররা সামনে এগোনোর চেষ্টা করে। এতে করে বেশ কয়েকজন ছাত্র হাত-পা, মাথা ও বুকে আঘাত পায়।

ফারহান কামাল নামে ৩য় শ্রেণির এক ছাত্র জানায়, তারা তাবারক নেয়ার সময় হঠাৎ করে পেছন থেকে ধাক্কা লাগে এবং সামনে থাকা সকলে হুড়মুড় করে পড়ে যায়। এত তার শরীর মাড়িয়ে একজন টপকে চলে যায়। এতে সে বুকে ব্যাথা পেয়েছে। পরে সে নাটোর সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি চলে যায়।

বিদ্যালয়ের সহকারী প্রধান সাজ্জাদুল ইসলাম ছাত্র পদদলনের ঘটনাটি সত্য নয় জানিয়ে বলেন, তবারক বিতরণের সময় একটু গোলযোগ হয়েছিল মাত্র তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

জেলা শিক্ষা অফিসার রমজান আলী আকন্দ জানান, বিষয়টি তার জানা নেই। তিনি বিস্তারিত জানার পর কথা বলবেন বলে জানান।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মুনীরুজ্জামান ভুঁঞা বলেন, স্কুল কর্তৃপক্ষের গাফিলতির কারণে এ ঘটনাটি ঘটেছে কিনা তা খতিয়ে দেখা হবে। ঘটনাটি সত্য হলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: