মো: ইমরান হোসেন

স্টাফ করেসপন্ডেন্ট

সাকিবের পুরস্কার তামিমের কাছে!

২৩ জানুয়ারি, ২০১৮ ২১:০৬:৩৩

সিরিজের পঞ্চম ম্যাচে বাংলাদেশের দেওয়া ২১৭ রানের লক্ষ্যে ব্যাট করছে জিম্বাবুয়ে। টস জিতে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভার খেলে ৯ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ হয় ২১৬ রান। জিম্বাবুয়েকে জিততে টার্গেট ছিল ২১৭ রানের।

২১৭ রান টার্গেটে ব্যাটিং করতে নেমে ঠিক সামলে উঠতে পারেনি জিম্বাবুয়ে। ব্যাটিং বিপর্যয়ে টাইগারদের কাছে হারতে হয় ৯১ রানের ব্যবধানে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠান শুরুর আগে অনেকেই লিখে দিয়েছিলেন আবারও ম্যাচ সেরা হতে যাচ্ছেন সাকিব আল হাসান। ব্যাট হাতে ৫১ রান করার পাশাপাশি বল হাতেও তিনি ছিলেন দুর্বার। নিয়েছেন জিম্বাবুয়ের ৩ উইকেট। সুতরাং, এমন অলরাউন্ড পারফরম্যান্সের জন্য ম্যাচ সেরার পুরস্কার তো সাকিবের হাতেই ওঠা উচিৎ।

তবে সাকিবের অলরাউন্ড পারফরম্যান্সকে ছাপিয়ে বিচারকদের কাছে সেরা হয়ে উঠলো ডেসিং ওপেনার তামিম ইকবালের খেলা ৭৬ রানের ইনিংসটি। সাকিব আল হাসান তো হাফ সেঞ্চুরি করার পর স্বার্থপরের মতো দলকে বিপদে রেখেই আউট হয়ে যান কিন্তু তামিম ইকবাল তো চেষ্টা করেন হাল ধরে রেখে দলকে আরও সামনে এগিয়ে নিয়ে যেতে। সাকিবের সঙ্গে ১০৬ এবং মুশফিকের সঙ্গে ৩৫ রানের জুটি গড়েন তামিম।

আগের দুই ম্যাচেও দারুণ ব্যাটিং করেছিলেন তামিম ইকবাল। প্রথম ম্যাচে ৮৪ রানে অপরাজিত থাকার পর দ্বিতীয় ম্যাচেও করেন ৮৪ রানের বড় ইনিংস। দুই ম্যাচেই ব্যাটে বলে সেরা পারফরমার হওয়ার কারণে সাকিবই ছিনিয়ে নন সেরার পুরস্কার। তৃতীয় ম্যাচে এসে সাকিবকে হ্যাটট্রিক ম্যাচ সেরার পুরস্কার জিততে দিলেন না ডেসিং ওপেনার তামিম ইকবাল।

বিডি২৪লাইভ/এমআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: