নাজমুস সাকিব সোহান

স্টাফ করেসপন্ডেন্ট

‌‘জজ মামলার রায় লিখলে খালেদা জিয়া খালাস পাবেন’

০৭ ফেব্রুয়ারি, ২০১৮ ১৬:৩৯:৪৭

জিয়া অরফানেজ ট্রাষ্ট মামলার রায় নিয়ে এডভোকেট আহমেদ আজম খান বলেছেন, আদালত বা জজ সাহেব যদি খালেদা জিয়ার মামলার রায় লিখেন তবে তিনি খালাস পাবেন। আর যদি সরকার লিখে বিচারককে দিয়ে বলেন, এটা ঘোষণা করবেন তবে রায় বিপক্ষে যাবে।

গত ২৮ জানুয়ারি একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে তিনি এ কথা বলেন। তিনি বলেন, যারা এ মামলা করেছেন তাদের বিরুদ্ধে মামলা করা উচিত।

তিনি অারো বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী কেন বললেন যে মামলার রায় নিয়ে যদি কোনো ধরণের ধ্বংসাত্মক কোনো পরিস্থিতি হয় তবে তা কঠোর হস্তে দমন করা হবে। এই যে কথাগুলো কেন? এই মামলায় যেহেতু প্রথমত ম্যাডাম খালেদা জিয়া কোনো সম্পৃক্ততা নেই দ্বিতীয়ত মামলাটি কোনো মামলাই না এটা সন্দেহাতীতভাবে প্রমাণিত। হতে পারে ম্যাডাম খালেদা জিয়াও অন্যান্য আসামীরা বেকসুর খালাস পাবেন। এটা তো আমরা যারা আইনজীবী তারা তো দিব্য দৃষ্টিতে দেখতে পাচ্ছি। সেখানে এই কথাগুলো আসছে কেনো?

টকশোতো আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল বলেন, ২০০৮ সালের ৩রা জুলাই প্রায় ১০বছর আগে এ মামলাটি রজু করা হয়। মামলা তারিখ পেছানোর জন্য বিএনপি’র চেয়াপারসনের পক্ষ থেকে সময় চাওয়া হয়েছে ৫১ বার।

রায় কি সরকার লিখে দিবে এ প্রশ্নের জবাবে তিনি বলেন, সামগ্রীকভাবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে তাদের একটা পরিকল্পনা আছে। সেই পরিকল্পনার অংশ হিসেবে তারা এই জিনিসকে মাঠে নিয়েছেন।

এসয় আরো উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির প্রেডিয়াম সদস্য মশিউর রহমান রাঙ্গা (এমপি)।

বিডি২৪লাইভ/এমআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: