নাজমুস সাকিব সোহান

স্টাফ করেসপন্ডেন্ট

‘সরকারি দল জান্নাতুল ফেরদৌসে বাস করছে’

১২ ফেব্রুয়ারি, ২০১৮ ১৭:৩১:৫৬

‘বাংলাদেশের মতো একটি দেশের মধ্যে সরকারি দল বসবাস করছে জান্নাতুল ফেরদৌসের মতো একটি অবস্থানে, আর বিরোধী দল বাস করছে হাবিয়া দোজখের মধ্যে। কারণ আইনটা দুই রকম সরকারি দলের জন্য এক রকম বিরোধী দলের জন্য অন্যরকম’ এমন মন্তব্য করেছেন এলডিপির কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম।

রবিবার (১১ ফেব্রুয়ারি) বেসরকারি চ্যানেল ৭১ টেলিভিশনের আয়োজিত টকশো ‘রাজনীতি কোন দিকে টার্ন নিচ্ছে’ শীর্ষক আলোচনা সভায় তিনি এই কথা বলেন।

তিনি বলেন, বেগম জিয়াকে কারাগারে প্রেরণের মাধ্যমে যারা বলছেন দেশে আইনি শাসন প্রতিষ্ঠা হয়েছে, তাদের প্রতি করুনা করা ছাড়া আমার আর কোন কাজ নাই।

আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রাশেক রহমান বলেন, জিয়া অরফানেস ট্রাস্টের মামলার সাথে সরকার কোন ভাবেই যুক্ত নেই। এই মামলা অনেক আগেই নিস্পত্তি হয়ে যেত যদি বেগম জিয়ার আইনজীবীরা ১৪০ দিনের সময় না নিতেন এবং ১৩ বার ৫৬১ ওয়াসমেন্ট পেশার না দিতেন। তার মানে তারা নিজেরাই এই মামলার আবরণে আবৃত করে এই স্থানে নিয়ে এসেছে।

রাশেক রহমান বলেন, ট্রাস্টের টাকা এক স্থান থেকে আরেক স্থানে না সরালেই কিন্তু কোন মামলা হতোনা। ট্রাস্টের টাকা যখন এক জায়গা থেকে অন্য জায়গায় সরানো হবে তখন মামলা হবেই। দেশের মানুষ খুব ভালো করে বুঝেন দুর্নীতি হয়েছে কিনা।

আলোচনায় বিএনপি নেত্রী সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া বলেন, রায় নিয়ে আমি কোন আলোচনা করতে চাইনা কারণ এই রায় একটু সুপরিকল্পিত পূর্বনির্ধারিত রায় নিয়ে লাগাম টানাটানি করা মানে অযথা সময় নষ্ট। কারণ বরিশাল সভায় বর্তমান অনির্বাচিত প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়া এখন কোথায়। ঠিক এইভাবে ৭২,৭৪ সিরাজ শিকদার যখন ছিলোনা, শেখ মজিব সাহেব বলেছিলেন সিরাজ শিকদার এখন কোথায়। একই প্রতিধ্বনি আমরা শুনতে পেয়েছি আবার।

তাছাড়া প্রতিটা বিষয় পরিকল্পিত তা না হলে সকল যানবাহন কেন বন্ধ করে দেওয়া হয়েছে?

বিডি২৪লাইভ/নাসসো/এমঅাই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: