মো: ইমরান হোসেন

স্টাফ করেসপন্ডেন্ট

প্রথম টি-টুয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ১৮:২৩:২১

হাথুরুর লঙ্কা বধের মিশনে নামবে তারুণ্য নির্ভর টিম-টাইগাররা। সদ্য শেষ হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দুর্দান্ত পারফর্ম করে অনেকেই এরই মাঝে ডাক পেয়েছে জাতীয় দলে। তাই জাতীয় দলে ডাগ আউটে এবার দেখা মিলবে আফিফ হোসেন ধ্রুব, জাকির হাসান, আবু জায়েদ রাহী, আরিফুল হক, নাজমুল ইসলাম অপু এবং মেহেদী হাসানের মতো নবীনদের।

তবে এই বিষয়টিকে ইতিবাচক হিসেবে দেখছেন অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতে দলের অধিনায়কত্ব পাওয়া মাহমুদুল্লাহ রিয়াদ। প্রথম টি-টুয়েন্টিতে নামার আগের দিন বুধবার (১৪ ফেব্রুয়ারি) সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, ‘এখানে যারা ভালো করবে তাদেরকে অবশ্যই নেওয়ার সুযোগ থাকবে। যেই কয়েকজন নতুন মুখ এসেছে তারা ওয়েল ডিজারভিং। এখান থেকে যারা ভালো করবে তাদেরকে নিয়ে পরবর্তীত সামনে আমাদের টি-টোয়েন্টি বিশ্বকাপও আছে।’

তাই কিছুদিন আগে শেষ হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) যারা ভালো করেছেন, তাদের মধ্য থেকে যুক্ত হতে পারেন। সেক্ষেত্রে বল হাতে আলো ছড়ানো আবু জায়েদ রাহী এবং ব্যাটিংয়ে তাণ্ডব দেখানো আরিফুল হককে ডাকার সম্ভাবনাই বেশি। এছাড়া তামিম ইকবালের খেলার সম্ভাবনা খুবই কম। তবে আশা ছাড়ছে না টিম ম্যানেজম্যান্ট। যদি তামিমকে শেষ পর্যন্ত না পাওয়া যায় তাহলে সৌম্য সরকারের সঙ্গী হবেন মোহাম্মদ মিথুন।

নিউজিল্যান্ডে সদ্য সমাপ্ত আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আফিফ হোসেন ছয় ম্যাচ খেলে ব্যাট হাতে করেন ২৭৬ রান। আর বল হাতে নেন ৮টি উইকেট। গত বিপিএলে খুলনা টাইটান্সের হয়েও তিনি ব্যাট ও বল হাতে উজ্জ্বল ছিলেন।

বিপিএলে পঞ্চম আসরে বোলিংয়ে আলো ছড়িয়েছে আবু জায়েদ রাহী ও ব্যাটিংয়ে আলো ছড়িয়েছে আরিফুল হক। পঞ্চম আসরের পুরো টুর্নামেন্টে আবু জায়েদ রাহী ১২ ম্যাচ খেলে উইকেট নিয়েছে ১৮টি। অন্যদিকে আরিফুল হক ৬-৭ পজিশনে নেমে বেশ দারুণ ফিনিশিংয়ের দায়িত্ব পালন করেছিলেন। ১২ ম্যাচে ২৯.৬২ গড়ে রান করেছে ২৩৭। তাই টি-টুয়েন্টিতে টাইগারদের ফিনিশিংয়ের দায়িত্বটা সাব্বিরের সঙ্গে আরিফুলকেও দেয়া হতে পারে। তবে ধারনা করা হচ্ছে এ ছয় জন থেকে আরিফুল হক, আফিফ হাসান, আবু জায়েদ রাহী এই তিনজনকে অভিষেক নিশ্চিত।

টি-টুয়েন্টিতে বাংলাদেশের সাম্ভাব্য একাদশঃ সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, আরিফুল হক, মুস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ধ্রুব, সাইফুদ্দিন, আবু জায়েদ রাহী, রুবেল হোসেন, নাজমুল হাসান অপু।

বিডি২৪লাইভ/আরআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: