বৃহস্পতিবার থেকে মাঠে নামছে টাইগাররা

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০১৮, ০৩:১১ পিএম

বাংলাদেশের সাবেক কোচ হাথুরু নিজ দেশের ক্রিকেট দলের দায়িত্ব নিয়ে। আর দায়িত্ব নেয়ার পরেই হাথুরুর প্রথম অ্যাসাইনমেন্টেই ছিলো সাবেক শিষ্যদের সাথে। তাই বলা চলে এক প্রকার ভয়, শঙ্কা নিয়েই বাংলাদেশে এসেছিল লঙ্কা শিবির। কিন্তু সেগুলো জয় করেই গত ১৯ ফেব্রুয়ারি হাসিমুখে দেশে ফিরে গেছে শ্রীলঙ্কা।

এদিকে বাংলাদেশের বাজে পারফরম্যান্সে চিন্তিত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। আগামী ৪ মার্চ শ্রীলঙ্কার মাটিতে নিদাহাস ট্রফি খেলতে যাবে টাইগাররা। নিদাহাস ট্রফি শুরু হবে আগামী ৬ মার্চ। তাই এই টুর্নামেন্টকে সামনে রেখে জরুরি ভিত্তিতে আগেই শুরু হচ্ছে ক্রিকেটারদের ক্যাম্প।

নিদাহাস ট্রফি সিরিজের জন্য ক্যাম্প শুরু হওয়ার কথা ছিল আগামী ২৪ থেকে ২৮ ফেব্রুয়ারি। কিন্তু ২২ ফেব্রুয়ারি থেকেই শুরু হচ্ছে অনুশীলন ক্যাম্প। ১৪ জন পেসারকে আগামী ২২ ফেব্রুয়ারি থেকেই ক্যাম্পে ডাকতে বোলিং কোচ কোর্টনি ওয়ালশকে নির্দেশনা দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সব মিলিয়ে ১৯ জন ক্রিকেটারকে নিয়ে শুরু হবে ক্যাম্প।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, আমরা শ্রীলঙ্কার মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে যাচ্ছি। আমরা এখানে যেটা খেলেছি, তার থেকেও ওখানকার অবস্থা কঠিন হওয়ার কথা। ভারতের বিপক্ষে খেলা। ওরা দারুণ ফর্মে আছে। এ রকম শক্তিশালী দলের বিপক্ষে খেলা তাই এত গা ছাড়াভাব থাকা যাবে না।

আমাদের ঘুরে দাঁড়াতে হবে। আমাদের ফাস্ট বোলিং হতাশাজনক ছিল এ সিরিজে। ব্যাটিংও ছন্নছাড়া মনে হয়েছে। মনে হয়নি কেউ স্বাচ্ছন্দ্যে খেলেছে। বিশেষ করে টি-টোয়েন্টিতে। সে জন্য কোর্টনি ওয়ালশকে বলে দিয়েছি, ১৪ জন পেসারকে নিয়ে পরশু থেকেই ক্যাম্প ডাকতে। প্রিমিয়ার ডিভিশনে যারা খেলছে তাদেরকেও। কয়েকজন ব্যাটস্যম্যান যাদের পারফরম্যান্সে উন্নতি করা যেতে পারে। এই ১৯ জনকে নিয়ে পরশু থেকেই ক্যাম্প চালু হচ্ছে একাডেমিতে।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: