‘শনিবার বিকেল’ নিয়ে যা বললেন ফারুকী ও জাজ

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০১৮, ০৮:০৭ পিএম

গুলশানের হোলি আর্টিজান বেকারির নারকীয় তাণ্ডব নিয়ে ‘হোলি বেকারি’ নামের একটি ছবি বানাবেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী—এমন কথা শোনা গিয়েছিল। ‘ডুব’ মুক্তি পাওয়ার পর ফারুকী শুটিং শুরু করেন ‘স্যাটারডে আফটারনুন’ বা ‘শনিবার বিকেল’ ছবির। অনেকেই ধরে নিয়েছিলেন, এই ছবিটাই বোধ হয় হোলি আর্টিজানের ঘটনা নিয়ে। শুটিং শেষে বেশ কিছুদিন পর এই ছবিটি নিয়ে তিনি মুখ খুললেন।

ফারুকী বললেন, ‘যদিও আমরা কখনোই চাইনি ছবি নিয়ে আগাম কোনো তথ্য জানাতে। কারণ ছবিতে যা আছে সেটা ছবি দেখতে গেলেই জানা যাবে। ছবির গল্প বা প্লট এগুলো আগে বলা সিনেমার জন্য খুব স্বাস্থ্যকর না। যাই হোক যেহেতু এসব নিয়ে নানা জনের নানা রকম স্পেকুলেশন আমরা দেখতে পাচ্ছি পত্র পত্রিকায় এবং সোশ্যাল মিডিয়ায়, সে কারনে আমরা এই বিষয়ে আমাদের বক্তব্য পরিষ্কার করতে চেয়েছি।’

&dquote;&dquote;

তিনি আরও বলেন, ‘আজকে বার্লিন ফেস্টিভাল থেকে আমাদের জার্মান প্রযোজক আনা কাচকো’র সাথে কথা বলে এই বিষয়ে ভ্যারাইটি একটা এক্সক্লুসিভ রিপোর্ট করেছে। সাথে প্রকাশ করেছে ছবির প্রথম স্থিরছবি। সেই সুত্র ধরে আমরাও প্রকাশ করছি ফার্স্ট লুক এবং আমাদের পরিষ্কার বক্তব্য যাতে কোনো কানাঘুষার সুযোগ না থেকে।’

১. শনিবার বিকেল একটা সিঙ্গল শট মুভি।

২. এটা একটা জিম্মি ঘটনা নিয়ে বানানো।

৩. এটা হোলি আর্টিজান ঘটনা থেকে অনুপ্রানিত, কিন্তু সেই ঘটনার হুবহু পূননির্মান না। চরিত্রেরাও আলাদা। 

মোস্তফা সরয়ার ফারুকীর ‘শনিবার বিকেল’ ছবিতে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা ও ফিলিস্তিনের চলচ্চিত্র তারকা ইয়াদ হুরানি। থাকছেন আরও কয়েকজন দেশি-বিদেশি অভিনেতা।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: