কাবাসহ সব মসজিদে মাইকে আজান বন্ধের আহ্বান

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০১৮, ০২:৩৪ পিএম

সৌদি আরবের একটি টেলিভিশন চ্যানেল মাইকে আজান প্রচার বন্ধের আহ্বান সম্বলিত বক্তব্য সম্প্রচার করেছে।

প্রখ্যাত সৌদি সাংবাদিক মোহাম্মাদ আস-সুহাইমি দেশটির একটি টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে সৌদি আরবের সব মসজিদের মাইকে আজান প্রচার বন্ধ করার দাবি জানিয়েছেন।

কাতার-ভিত্তিক নিউজ চ্যানেল আল-জাজিরা এ খবর জানিয়েছে। আস-সুহাইমি সৌদি সরকার পরিচালিত টেলিভিশন চ্যানেল এনবিসিতে সম্প্রচারিত সাক্ষাৎকারে নিজের দাবির ব্যাখ্যা জানাতে গিয়ে বলেছেন, একই সময়ে বহু মসজিদের মাইকে আজান প্রচারিত হলে জনগণের অসুবিধা হয় এবং শিশুরা আতঙ্কগ্রস্ত হয়ে পড়ে।

সৌদি সাংবাদিকের এই আহ্বান সম্পর্কে আল-জাজিরা বলেছে, ইসলামের অন্যতম গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হচ্ছে আজান যা মানুষকে নামাজ পড়ার আহ্বান জানায়।

&dquote;&dquote;চ্যানেলটি আরো বলেছে, সৌদি আরবের টেলিভিশন থেকে এ ধরনের সাক্ষাৎকার সম্প্রচারের উদ্দেশ্য সুবিধাজনক নয়। সৌদি সরকার মসজিদের মাইকে আজান প্রচারের ওপর সীমাবদ্ধতা আরোপ করার ক্ষেত্র প্রস্তুত করার জন্য এ কাজ করে থাকতে পারে।

আল-জাজিরা আরো বলেছে, মুসলমানদের দু’টি পবিত্র স্থান সৌদি আরবে অবস্থিত বলে আলে-সৌদ সরকার নিজেকে আধ্যাত্মিক নেতা বলে মনে করে যা চরম বিস্ময়কর। পার্সটুডে

বিডি২৪লাইভ/এএইচআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: