খালেদার বিচার নিয়ে যা বলল টিআইবির নির্বাহী পরিচালক

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০১৮, ০৪:৫৩ পিএম

খালেদা জিয়াকে বিচারের মুখোমুখি করাটা অবশ্যই বড় ধরনের বার্তা। তবে একটি-দুটি ঘটনা দিয়ে বলতে পারি না যে, বাংলাদেশ দুর্নীতির বিরুদ্ধে ভালো কাজ করছে। এ ক্ষেত্রে ধারাবাহিকতা থাকতে হবে বলে মন্তব্য করেছেন টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান।

আজ বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর ধানমন্ডির মাইডাস সেন্টারে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-টিআইবির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

খালেদা জিয়ার বিচার সম্পর্কে টিআইবির বক্তব্য জানতে চাইলে তিনি বলেন, টিআইবি কোনো নির্দিষ্ট ব্যক্তির দুর্নীতি নিয়ে কাজ করে না। দুর্নীতি সঙ্গে জড়িত সবার বিরুদ্ধে কাজ করে। আমরা শুধু দেখতে চাই, সবার ক্ষেত্রে আইনের সমান প্রয়োগ হচ্ছে। 

ড. ইফতেখারুজ্জামান বলেন, কোনো ব্যক্তি বা তার অবস্থানের ওপর ভিত্তি করে করে নয়, দুর্নীতি নিয়ন্ত্রণে সবার বিরুদ্ধে সমান ব্যবস্থা নিতে হবে। তখনই আমরা বলতে পারব টিআইবি সফল হচ্ছে। সেটাই ইতিবাচক হবে। আইনের চোখে সবাইকে সমান বিবেচনা করতে হবে।  
 
তিনি বলেন, যদি ধারণা সৃষ্টি হয় যে, এক শ্রেণির মানুষকে বিচারের আওতায় আনা হচ্ছে তাহলে এর সুফল পাওয়া যাবে না। তাই দুর্নীতি সঙ্গে জড়িত সবাইকে বিচারের আওতায় আনতে হবে।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: