পাঁচ দিন ব্যাপী একুশের বইমেলা শুরু

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০১৮, ০৫:০৩ পিএম

ভালুকায় শুরু হয়েছে ভাষা সৈনিক মোস্তফা এম এ মতিন এর স্মরণে ৫ দিন ব্যাপী অমর একুশের বইমেলা। মহান একুশে ফেব্রুয়ারী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ভালুকা উপজেলা পরিষদ চত্বরে এ বইমেলার আয়োজন করা হয়েছে। 

বুধবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে ভালুকা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও বইমেলা উদযাপন কমিটির আহবায়ক মফিজুর রহমানের সভাপতিত্বে আনুষ্ঠানিকভাবে এ মেলার উদ্ভোধন করেন স্থানীয় সাংসদ অধ্যাপক ডাঃ এম আমান উল্লাহ। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব গোলাম মোস্তফা, কেন্দ্রীয় কৃষকলীগ নেতা আশরাফুল হক জজ, উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামাল, পৌর মেয়র ডাঃ মেজবাহ উদ্দিন কাইয়ুম, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু, মহিলা ভাইসচেয়ারম্যান মনিরা সুলতানা মনি, সাবেক উপজেলা চেয়ারম্যান কাজিম উদ্দিন আহাম্মেদ ধনু, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ড আবুল হোসেন খান মিলন, আলীগ নেতা ইঞ্জিনিয়ার মহিউদ্দিন, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক সাদিকুর রহমান তালুকদার, ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মামুন অর রশিদ, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আব্দুল জলিল ও সাধারণ সম্পাদক জাকির হোসেন শিবলী, যুবলীগ সভাপতি আনিছুর রহমান খান ও সাধারণ সম্পাদক ইজাদুল হক পারুল, কৃষকলীগ সভাপতি আহসান হাবিব মোহন ও সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম জাকারিয়া, ছাত্রলীগ সভাপতি মনিরুজ্জামান মামুন ও শাহরিয়ার হক সজিব প্রমুখ। বক্তারা সাবেক এমপি ভাষা সৈনিক মোস্তফা এম এ মতিনের জীবনের নানা দিক নিয়ে আলোচনা করেন।

ভালুকা উপজেলার বই মেলায় ২০টি স্টল অংশ নিচ্ছে। প্রতিদিন বিকেল ৩টা থেকে শুরু হয়ে রাত ৯টা পর্যন্ত মেলা খোলা থাকবে। আর এই মেলা চলবে আগামী ২৫ ফেব্রুয়ারী পর্যন্ত।

বিডি২৪লাইভ/এমআরএম

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: