মাশরাফির ফেরার সম্ভাবনা নেই! 

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ০৯:৪৩ পিএম

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন মাশরাফিকে টি-টোয়েন্টিতে ফিরতে বলা হবে। তিনি বলেছিলেন টি-টোয়েন্টি ক্রিকেটে মাশরাফি বিন মুর্তজাকে ফেরাতে চেষ্টা করে যাচ্ছে বিসিবি। কিন্তু মাশরাফি আদৌ ফিরবেন কিনা তা বলা মুশকিল। তবে জাতীয় দলের টেকনিক্যাল ডিরেক্টর হিসেবেকোচের কাজ চালিয়ে যাওয়া খালেদ মাহমুদ সুজন বলেছেন, মাশরাফির ফেরার সম্ভাবনা নেই।

শনিবার (২৪ ফেব্রুয়ারী) সাংবাদিকদের সঙ্গে আলাপে মাশরাফির প্রসঙ্গে সুজন বলেন, আমি ওকে বলেছিলাম ইতিবাচক চিন্তা করতে। তবে আমার মনে হয় না ও ফিরে আসতে চাইবে।আমরা সবাই জানি ওর এখনও সামর্থ আছে। যেহেতু ও অবসর ঘোষণা করেছে তাই ব্যাপারটা সম্পূর্ণ ওর ওপর। যদি ও খেলতে চায় তাহলে বোর্ডকে জানাতে হবে, নির্বাচনের বিষয়টা আমরা চিন্তা করবো।

মাশরাফি প্রসঙ্গে জাতীয় দলের সাবেক এঅধিনায়ক বলেন, ও আমাদের খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড়, বিশেষ করে নতুন বলে। আমরা সবাই জানি নতুন বলে পাওয়ার প্লেতে আমাদের বোলিংটা ভালো হচ্ছে না। বিশেষ করে টি-টুয়েন্টিতেএমনকি ওয়ানডেও সে অপ্রতিরোধ্য। প্রতি ম্যাচেই ভালো খেলছে। আশা করি ও ইতিবাচক হিসেবেই নিবে। তবে এটা সম্পূর্ণ ওর ব্যক্তিগত ব্যাপার।

গত বছর শ্রীলংকা সফরে টি-টোয়েন্টি থেকে হঠাৎ করেই অবসরে যাওয়ার ঘোষণা দেন মাশরাফি। সেই ম্যাচে জাতীয় দলের ম্যানেজারের দায়িত্বে ছিলেন খালেদ মাহমুদ সুজন। এ প্রসঙ্গে সুজন আরও বলেন, শ্রীলঙ্কায় আমি তখন দলের সঙ্গেই ছিলাম। ও এক মুহূর্তও বলে নাই যে ও অবসর নিবে। আমি শুনেছি যখন টস হয়, তখন আসলে ওর সঙ্গে আলোচনা করার কোন সুযোগই ছিলনা। কারণ ও ঘোষণাটাদিয়েছে আন্তর্জাতিক লেভেলে। এখন এটা ওর ওপরই। ও যদি ফিরে আসে তাহলে বাংলাদেশের জন্য ভালোই হবে।

 

বিডি২৪লাইভ/এসএস 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: