বিমান দুর্ঘটনায় আহতদের অবস্থা স্থিতিশীল

প্রকাশিত: ১৮ মার্চ ২০১৮, ০৩:২৮ পিএম

নেপালে বিমান দুর্ঘটনায় আহত বাংলাদেশি যাত্রীদের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ৫ যাত্রীর অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোঃ নাসিম।

রোববার (১৮ মার্চ) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। তিনি বলেন, আহতদের চিকিৎসার জন্য আমরা ইতোমধ্যে একটি উচ্ছপর্যায়ের মেডিকেল টিম গঠন করেছি। তারা চিকিৎসা চালিয়ে যাচ্ছে। চিকিৎসা সেবা নিয়ে এখন পর্যন্ত আমরা সন্তুষ্ট।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা যথাযথ দায়িত্ব পালনের চেষ্টা চালিয়ে যাচ্ছি। সরকার আহতদের সু-চিকিৎসা করতে বদ্ধ পরিকর। ডাক্তাররা আন্তরিকতার সাথে কাজ করার চেষ্টা করছে।

&dquote;&dquote;

সংবাদ সম্মেলনে জানানো হয়, এখন পর্যন্ত ঢাকা মেডিকেলে ৫ জন রোগীকে চিকিৎসা দেয়া হচ্ছে। আজ বিকেলের মধ্যে নেপাল থেকে আরও একজনকে আনার ব্যবস্থা করা হচ্ছে। এছাড়া দুজন আহত যাত্রী সিঙ্গাপুরে চিকিৎসাধীন রয়েছে।

সংবাদ সম্মেলনে মন্ত্রী বলেন, বিমান দুর্ঘটনায় নিহত হওয়াদের মধ্যে ১৭ জন বাংলাদেশি বলে নিশ্চিত হওয়া গেছে। তবে এ সংখ্যা ২৬ জন বলে ধারণা করা হচ্ছে। বাকিগুলো ডি এন এ টেস্টের মাধ্যমে শনাক্ত করা হবে বলে জানান তিনি।

আগামীকাল সোমবার থেকে শনাক্ত হওয়া ১৭ জনের মরদেহ দেশে আনার প্রক্রিয়া শুরু হচ্ছে বলেও জানান মন্ত্রী।

বিডি২৪লাইভ/এএইচআর

 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: