‘বুস্ট ইওর বিজনেস উইথ ফেসবুক’ কর্মশালা শুরু

প্রকাশিত: ১৮ মার্চ ২০১৮, ০৫:০৭ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘বুস্ট ইওর বিজনেস উইথ ফেসবুক’ শীর্ষক দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। রবিবার (১৮ মার্চ) ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের উদ্যোগে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এ কর্মশালা শুরু হয়।

দুই দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালার প্রথম দিন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় ১ হাজার ২০০ শিক্ষার্থীকে ফেসবুকের মাধ্যমে অর্থ উপার্জনের বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সেন্টারের পরিচালক অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. এম. শাহিনুর রহমান, প্রক্টর ও বিশ্ববিদ্যালয় ইনোভেশন হাব এর ফোকাল পয়েন্ট অধ্যাপক ড. মাহবুবর রহমান প্রমুখ।

&dquote;&dquote;

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, ‘ফেসবুক নিছক বিনোদনের জন্য একটি সামাজিক মাধ্যম নয়। এর আরও বহুমাত্রিক ব্যবহার রয়েছে। ফেসবুককে যদি আমরা একটি নির্মল-নির্দোষ ও নান্দনিক বিনোদনের মাধ্যম হিসাবে ব্যবহারের পাশাপাশি উপার্জনের উৎস হিসাবে বৈধভাবে ব্যবহার করতে পারি সেটি হবে ফেসবুকের উৎকৃষ্টতম প্রত্যাশিত ব্যবহার।’ 

মাল্টিমিডিয়া কনটেন্ট অ্যান্ড কমিউনিকেশন লিমিটেড (এমএমসি) এর কনটেন্ট ডেভেলপার মোহাম্মাদ সাইফুল ইসলাম অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. এম. শাহিনুর রহমান বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে নিজেদের পারদর্শীতা ও সৃজনশীলতাকে প্রচার করে অর্থ উপার্জনের মাধ্যমে স্বাবলম্বী হওয়ার লক্ষ্যে শিক্ষার্থীদের কাজ করতে হবে। সঠিক লক্ষ্যে পৌঁছাতে আমাদের কষ্টসহিষ্ণুতা এবং সহনশীলতা চর্চার পরিচয় দিতে হবে।’

বিডি২৪লাইভ/এমআরএম

 


 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: