‘বঙ্গবন্ধুর বাংলাতে, নিয়োগ হবে মেধাতে’

প্রকাশিত: ১৮ মার্চ ২০১৮, ০৬:২৩ পিএম

মোঃ জাহিদুল ইসলাম, কুবি প্রতিনিধিঃ সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে আন্দোলনরত অজ্ঞাতনামা ৫০০ থেকে ৭০০ জনের নামে মামলা প্রত্যাহার এবং কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে(কুবি) মানববন্ধন ও বিক্ষোভ  করেছে সাধারণ শিক্ষার্থীরা। 

রবিবার (১৮ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের কাঠালতলায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে বিক্ষোভ মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আন্দোলনরত শিক্ষার্থীরা।

এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা কোটা সংস্কারের দাবিতে বিভিন্ন শ্লোগান সম্বলিত ব্যানার, ফেস্টুন নিয়ে আন্দোলনে অংশগ্রহণ করেন। “বঙ্গবন্ধুর বাংলাতে, নিয়োগ হবে মেধাতে”, “বঙ্গবন্ধুর বাংলায়, বৈষম্যের ঠাই নাই”,“শেখ হাসিনার বাংলায় কোটার ঠাই নাই” এই ধরণের বিভিন্ন শ্লোগান দিতে দেখা যায় শিক্ষার্থীদের। 

মানববন্ধনে বক্তারা বলেন, “১৯৭১ সালে আমরা বৈষম্যের বিরুদ্ধে লড়াই করেছি, এখনও আমরা বৈষম্যের বিরুদ্ধেই আন্দোলন করছি। এই যৌক্তিক আন্দোলনকে দমানোর যত ষড়যন্ত্রই চলুক না কেন আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাব।” এই সময় আন্দোলনকারীদের নামে মামলা প্রত্যারের দাবি জানান আন্দোলনকারীরা।

উল্ল্যেখ্য, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের বিরুদ্ধে পুলিশের ওপর আক্রমন, রাস্তা অবরোধ করে জনদুর্ভোগ সৃষ্টি ও যানবাহন ভাংচুর করে সম্পদের ক্ষতি করার অভিযোগ এনে গত বুধবার শাহবাগ থানায় অজ্ঞাতনামা ৫০০ থেকে ৭০০ জনের বিরুদ্ধে মামলা করা হয়। 

বিডি২৪লাইভ/এমআরএম

 


 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: