দাম কমলো স্বর্ণের

প্রকাশিত: ১৮ মার্চ ২০১৮, ০৬:৩৭ পিএম

দেড় মাসের ব্যবধানে দেশের বাজারে আবারও কমেছে স্বর্ণের দাম। এবার প্রতি ভরি স্বর্ণে সর্ব্বোচ্চ এক হাজার ২৮২ টাকা পর্যন্ত কমিয়ে নতুন দর করা হয়েছে। এর আগে সর্বশেষ স্বর্ণের দাম বেড়েছিল চলতি বছরের ২৫ জানুয়ারিতে।

রবিবার (১৮ মার্চ) স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে। আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে বলে দাবি করেছে বাজুস। আগামীকাল সোমবার (১৯ মার্চ) থেকে এ দর কার্যকর হবে বলে জানিয়েছে সংগঠনটি।

ভরিপ্রতি এক হাজার ২৮২ টাকা কমছে ২২ ক্যারেট স্বর্ণ। এক হাজার ২২৪ টাকা ২১ ক্যারেট, এক হাজার ৩০ টাকা ১৮ ক্যারেট ও সনাতন পদ্ধতিতে কমেছে ৯৯১ টাকা ভরিতে।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) নির্ধারিত নতুন মূল্যতালিকায় দেখা দেখা গেছে ২২ ক্যারেটের প্রতিভরি স্বর্ণ বিক্রি হবে ৫০ হাজার ৯৭২ টাকায়। রবিবার (১৮ মার্চ) পর্যন্ত দাম রয়েছে ৫২ হাজার ২৫৫ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৪৮ হাজার ৬৯৮ টাকা। বর্তমান দাম রয়েছে ৪৯ হাজার ৯২২ টাকা। ভরিতে কমেছে এক হাজার ২২৪ টাকা।

এদিকে স্বর্ণের দাম কমলেও অপরিবর্তিত রয়েছে রূপার দাম। ২১ ক্যাডমিয়ামের প্রতিভরি রুপার বিক্রিমূল্য এক হাজার ৫০ টাকা।

 

বিডি২৪লাইভ/ওয়াইএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: