অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আহবায়ক অর্নব, সদস্য সচিব শাহরিয়ার

প্রকাশিত: ১৮ মার্চ ২০১৮, ১১:০১ পিএম

মোঃ জাহিদুল ইসলাম, কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের(কুবি) সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন’র আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। রবিবার (১৮ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ কমিটি ঘোষণা করা হয়।

বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী আল আমীন অর্নবকে আহবায়ক এবং ইংরেজি বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী সৈয়দ শাহরিয়ার মাহমুদকে সদস্য সচিব করে আগামী ১ বছরের জন্য ৭১ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়েছে। প্রথম ব্যাচ থেকে পঞ্চম ব্যাচের মোট ৩১ জনকে এ কমিটির যুগ্ম আহবায়ক করা হয়েছে ।

এছাড়াও কমিটিতে ৩৮ জনকে সদস্য করা হয়েছে।

&dquote;&dquote;বিজ্ঞপ্তিতে বলা হয়,"২০০৬ সালের ২৮ মে প্রতিষ্ঠিত কুমিল্লা বিশ্ববিদ্যালয়টি বৃহত্তর কুমিল্লা অঞ্চলসহ সারাদেশের শিক্ষা ব্যবস্থায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। এ বিশ্ববিদ্যালয়টি ইতিমধ্যে শিল্প-সাহিত্য আর সংস্কৃতি চর্চায় জানান দিয়েছে নিজেদের অবস্থান। এ পর্যন্ত ৬টি ব্যাচ বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি নিয়ে বের হয়েছে।

এসব ব্যাচের শিক্ষার্থীরা ইতিমধ্যে দেশ এবং দেশের বাইরে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছে। আর এসব শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়কে দেশের গন্ডি ছাড়িয়ে পরিচিত করতে চায় বিশ্ব দরবারে। এই চেতনা ধারণ করেই বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা গঠন করেছে ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন’।

সংগঠনটি পরিচালনার জন্য গত ১৬ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে সর্বসম্মতিক্রমে একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। আর কমিটি ঘোষণা হয় ১৮ মার্চ, রোববার। এই কমিটি আগামী ১ বছর দায়িত্ব পালন করবে।"


বিডি২৪লাইভ/এমআরএম

 

 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: