সন্ত্রাসী হামলায় আহত ২

প্রকাশিত: ১৯ মার্চ ২০১৮, ১২:৫২ এএম

এ.এইচ.হাসান,
নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নে সন্ত্রাসী হামলায় দুই জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

শনিবার (১৭ মার্চ) রাত ১০টার দিকে অজ্ঞাত মুখোশধারীদের হামলায় মারাত্মক আহত হয়েছে শিহাব উদ্দিন সোহাগ ও শহিদ নামে ২ যুবক।

চাঁদকাশিমপুর গ্রামের নিজেদের বাড়ির সামনে তারা এ সন্ত্রাসী হামলার শিকার হন।

আহতরা বর্তমানে নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, ইউনিয়নের দক্ষিণ- পশ্চিমাঞ্চলের চাঁদকাশিমপুর, কোটরামহব্বতপুর ও রসুলপুর এই তিন
গ্রাম সহিংসতাপূর্ণ এলাকা। গত ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কোটরা মহব্বতপুর খানের বাড়ীর দরজায় আয়োজিত মঞ্চে কতিপয় যুবক সন্ত্রাসী হামলা ও মঞ্চ ভাংচুর করে মাতৃভাষা দিবস পালনের অনুষ্ঠান পণ্ড করে দেয়।

তার কিছুদিন পর একই গ্রামের প্রবাসী আজিম বাবরের বাড়ীতেও সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। বেগমগঞ্জের গোপালপুর ইউনিয়নের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে গত কয়েক বছর ধরে ধারাবাহিক সহিংসতা অব্যাহত রয়েছে।

ইউনিয়নের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের চাঁদকাশিমপুর, কোটরামহব্বতপুর ও রসুলপুর এই তিন গ্রামে সিরিজ সহিংসতার খবর প্রায়ই শোনা যায়।

ঘটনার সরেজমিন বিশ্লেষণে দেখা যায় সন্ত্রাসী হামলা ও সিরিজ সহিংসতার কারণ রাজনৈতিক নয়, স্থানীয় গ্রুপ গুলোর আধিপত্য ও পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্টতাই মূল কারণ। এ ক্ষেত্রে অনেক সময় রাজনৈতিক প্রভাবকে হাতিয়ার হিসেবে ব্যবহার করা হয়। নিজেদের পরিচয় ও আধিপত্য জানান দেওয়ার জন্য কখনো তারা রাজনৈতিক কর্মসূচীতে অংশ গ্রহণ করে আবার কখনো কখনো প্রতিপক্ষ রাজনৈতিক দলের কর্মসূচীতে হামলা করে।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: