এক অবৈধ ইট ভাটা কেড়ে নিয়েছে এলাকাবাসীর ঘুম

প্রকাশিত: ১৯ মার্চ ২০১৮, ১২:০০ পিএম

হারুন-অর-রশিদ, পঞ্চগড় থেকে।

পঞ্চগড় বোদা উপজেলার ৩নং বেংহাড়ি ইউ.পি চৌধুরি পাড়া, ফুলতলা গ্রামে চলছে অবৈধ ড্রাম চিম্নি ভাটা এই চিম্নি ভাটাকে নিয়ে পুরো এলাকার মানুষের অভিযোগের শেষ নেই। তারা জানান এই চিম্নি ভাটাকে দীর্ঘ ৪ বছর যাবৎ চলছে। ক্ষতি সাধন হচ্ছে এলাকার কৃষক। স্থানীয় কৃষকরা জানান এই চিম্নি ভাটার কারনে এলাকার ফসলের ব্যপক ক্ষতি সাধন হচ্ছে। এ বিষয়ে বিভিন্ন মহলে অভিযোগ করেও কোন ফল পাচ্ছেন না তারা।

ভাটাটি আবাসিক এলাকায় অবস্থিতন হওয়ায় এলাকার ভিতর দিয়ে ভাটার ট্রাক্টর দিয়ে মাটি, জ্বালানী কাঠ এবং ইট বহনের কারনে এলাকার কাচা সড়কগুলো ধুলায় জর্জরিত হওয়ায় এলাকার মানুষ ভীষন ভাবে বিপাকে পরেছে।

চৌধুরী পাড়া গ্রামের ইছামদ্দিনের পুত্র মো: মোফিজউদ্দিন বিদ্যুৎ জানান এই টি,এস,বি ব্রীকফিল্ড; ইট ভাটার ইট পরিবহনের কারনে আমাদের রাস্তাঘাট দিন দিন নষ্ট হয়ে যাচ্ছে। আমরা বাড়িতে কাপড় চোপর ধৌত করার পর শুকাতে পারছি না। গাছের ফুল ফল সব নষ্ট হয়ে যাচ্ছে আমাদের আশে পাশে আবাদি জমিতে ঠিকমত আবাদ হচ্ছে না। বাড়িতে থাকা অবস্থায় গাড়ির বিকট শব্দে ছেলে, মেয়েদের লেখা পড়া ক্ষতি হচ্ছে।

মুন্সি পাড়া গ্রামের মাহাতাব এর পুত্র মো: গমির উদ্দীন জানান এই ইট ভাটার কারনে আমাদের রাস্তা ঘাট ধুলো বালিতে পরিনত হয়েছে। আমার বাচ্চারা প্রায় সময় ইট ভাটার কালো ধোয়া ও ধুলো বালির কারনে স্বর্দি, জ্বর ও শ্বাস কষ্ট রোগে আক্রান্ত হচ্ছে।

এসময় এলাকাবাসী দাবি করেন এই চিম্নি ইট ভাটাটির দ্রুত করা হয়। ইটা ভাটাটি অপসরন করলে এলাকার কৃষক, কৃষি জমি এবং এলাকাবাসী ও শিশুরা সহ স্বাভাবিক পরিবেশে বসবাস করতে পারবে এবং ভাটার কালো ধোয়া থেকে মুক্তি পাবে।

এই বিষয়ে বেংহাড়ি ইউ,পি চেয়ারম্যানের সাথে কথা বললে তিনি জানান এ বিষয়ে আমার কাছে অভিযোগ এসেছে আমি প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি।

 

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: