ক্ষমা চাইলেন সৌম্য!

প্রকাশিত: ১৯ মার্চ ২০১৮, ০৯:২২ পিএম

নিদাহাস ট্রফিতে বাংলাদেশ-ভারত মধ্যকার ফাইনাল ম্যাচ শেষ হলেও থেকে গেছে কিছু প্রশ্ন। বাংলাদেশ জিতলে এসব প্রশ্ন হয়তো কেউ করতো না। তবে পরাজয়ের কারণেই হয়তো এই প্রশ্ন গুলোই আমাদের মনে ঘুরপাক খাচ্ছে। রুবেল হোসেন কেন আরও একটু ভালো বোলিং করলেন না, সৌম্য সরকার শেষের বলটা কেনো ওভাবে অফসাইডে করলেন?

২০তম ওভারের চর্তুথ বলে ভারতের উইকেট পড়েছিলো একটি কিন্তু ২০তম ওভারের শেষ বলে দিনেশ কার্তিকের ওভার বাউন্ডারিতে আরও একবার শিরোপার খুব কাছে গিয়ে ফিরে আসতে হয়েছে বাংলাদেশকে।

খেলা শেষে সৌম্য তার ভক্তদের প্রতি দুঃখ প্রকাশ করেন নিজের ভেরিফাইড ফেসবুক পেজে নিজের ছবি পোষ্ট করে লিখেন, সবার কাছেই আমি দুঃখিত, ধন্যবাদ আমাদের পাশে থাকার জন্য। আশা করি আমরা আরো শক্তিশালী হয়ে ফিরে আসবো।

&dquote;&dquote;

২০তম ওভারে বল হাতে ছিলেন সৌম্য সরকার। খেলা শেষে বলটি যখন সব খেলোয়ারদের মাথার উপর দিয়ে বিনা বাধায় বিনা দ্বিধায় বাউন্ডারি পার করলো, তখনই সবটা বুঝে মেনে নিয়েই সৌম্য সরকার মাঠে বসে পড়লেন, মাথা নুইয়ে গেল তার, কপাল ঠেকল পিচের খরখরে বাস্তবতায়। সৌম্যই যেন ট্র্যাজিডির নায়ক হয়ে হতবাক হয়ে রইলেন আর তার দুঃখ নিমিষে মর্মবেদনায় রূপান্তরিত হলো কোটি ক্রিকেট প্রেমির।

এর আগে ভারতীয় ব্যাটিং তাণ্ডব দেখে অনেকেই আশা হারিয়ে ছিলেন, ভেবেছিলেন এবার আর রক্ষা নেই। তখনই সৌম্য আসলেন, শেষ বলে সবকিছু নিথর হয়ে যাবার আগের বলটিতেও তুলে নিলেন মূল্যবান একটি উইকেট। সবার মনে আশা তীব্র হলো- সৌম্য আড়ম্বরের আয়েসে এক তিতকুটে বিয়োগান্তক মঞ্চ তৈরী করলেন, যেন কোটি ভক্তের চোখের জমে থাকা অশ্রুকে পতনমুখী হবার তীব্রতা দেয়াটা বাকি ছিল।

বিডি২৪লাইভ/আইএইচ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: