খুলে রাখা হয়েছে ক্যাপ্টেন আবিদের স্ত্রীর মাথার খুলি

প্রকাশিত: ২০ মার্চ ২০১৮, ০২:৩১ পিএম

নেপালে বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত পাইলট ক্যাপ্টেন আবিদ সুলতানের স্ত্রী আফসানা খানম টপির অবস্থা সংকটাপন্ন। চিকিৎসকরা তার মাথার খুলি খুলে রেখেছেন বলে জানা গেছে। চিকিৎসকরা জানিয়েছেন, অস্ত্রোপচারের পর আফসানার মাথার খুলির একটি অংশ রেখে দেওয়া হয়েছে। মস্তিষ্কের চাপ কমে এলে সেটি আবার লাগিয়ে দেওয়া হবে।

মঙ্গলবার সকালে চিকিৎসক জানান, তার মস্তিষ্ক এখনো স্বাভাবিকভাবে কাজ করছে না। তবে, কিডনি, লিভার ও হার্ট সচল রয়েছে। কৃত্রিম শ্বাস যন্ত্রের মাধ্যমে চলছে শ্বাস প্রশ্বাস।

সোমবার নিবিড় পর্যবেক্ষণ ইউনিট থেকে অবস্থার অবনতি হওয়ায় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

পারিবারিক সূত্রে জানা যায়, বিমান দুর্ঘটনায় তার স্বামী নিহত হওয়ায় মানসিকভাবে ভেঙ্গে পড়েন তিনি। রোববার ভোরে মস্তিস্কে রক্তক্ষরণ হয় তার।

পরে উত্তরার একটি হাসপাতালে তাকে ভর্তি করা হয়। সেখান থেকে ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে ভর্তি করেন স্বজনরা।

আগারগাঁওয়ের ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হাসপাতালের যুগ্মপরিচালক প্রফেসর ড. বদরুল আলম মন্ডল সাংবাদিকদের বলেন, ‘ক্যাপ্টেন আবিদের স্ত্রী বেঁচে আছেন। তবে তার অবস্থা সংকটপূর্ণ। তবে তার কিডনি, হার্ট লিভার সব সচল রয়েছে। তার রক্তচাপ ১২০/৮০। কিন্তু তার ব্রেন স্বাভাবিক রেসপন্স করছে না। যন্ত্রের সাহায্যে তার শ্বাস-প্রশ্বাস চলছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: