প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

আসিফ আলম

বিনোদন প্রতিবেদক

দিতিকে নিয়ে ফেসবুকে যা লিখলেন জয়া

২০ মার্চ, ২০১৮ ১৫:৪১:৫২

ছবি : সংগৃহীত

বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী পারভীন সুলতানা দিতি। তিনি ২০১৬ সালের এই দিনে না ফেরার দেশে চলে যান। আজ মঙ্গলবার (২০ মার্চ) জনপ্রিয় এই অভিনেত্রীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। তার মৃত্যুবার্ষিকী কে কেন্দ্র করে দোয়া মাহফিল ও কোরআন খতমের ব্যবস্থা করেছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি।

এদিকে গুনী এই অভিনেত্রীকে নিয়ে স্মৃতিচারণ করেছেন জয়া আহসান। ফেসবুকে দিতির সঙ্গে কিছু ছবি ও লেখা শেয়ার করেছেন তিনি। মঙ্গলবার (২০ মার্চ) জয়া তার ফেসবুকে লিখেছেন, ‘ভালোবাসা যত বড় জীবন তত বড় নয়- সত্যিই তাই। দিতি আপু, তুমি আছো আমাদের হৃদ মাঝারে। তোমাকে ভুলিনি। ভুলবনা। অনন্ত ভালোবাসা তোমার জন্য।’

পারভীন সুলতানা দিতি ১৯৬৫ সালের ৩১ মার্চ নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁওয়ে জন্মগ্রহণ করেন। ছোটবেলা থেকেই গান ও অভিনয়ের প্রতি দিতির ছিলো প্রবল আকর্ষণ। সেই সূত্রেই ১৯৮৪ সালে নতুন মুখের সন্ধানের মাধ্যমে দেশীয় চলচ্চিত্রে দিতির সম্পৃক্ততা ঘটে। এরপর প্রায় দুই শতাধিক ছবিতে তিনি অভিনয় করেন।

উল্লেখ্য, মস্তিষ্কে ক্যানসারে আক্রান্ত হওয়ায় ২০১৫ সালের ২৫ জুলাই থেকে ভারতের চেন্নাইয়ের মাদ্রাজ ইনস্টিটিউট অব অর্থোপেডিকস অ্যান্ড ট্রমাটোলজি (এমআইওটি) হাসপাতালে নেয়া হয়। মাঝে কিছুটা সুস্থ হয়ে দেশে ফিরে আসেন। শারীরিক অবস্থার অবনতি ঘটলে সেই বছরের নভেম্বরে আবারও একই হাসপাতালে ভর্তি করানো হয় তাকে। বেশ কিছুদিন চিকিৎসাধীন থাকার পরও অবস্থার উন্নতি না হওয়ায় ৮ জানুয়ারি তাকে দেশে ফিরিয়ে আনা হয়। দেশে ফেরার পরপরই তাকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের আইসিইউতে থাকাকালীন ২০১৬ সালের ২০ মার্চ বিকেল ৪টা ৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: