রুবেলকে নিয়ে যা বললেন ব্রেট লি

প্রকাশিত: ২০ মার্চ ২০১৮, ০৪:১৬ পিএম

এক বলে ৫ রান। বাউন্ডারি হলে টাই। ছক্কা ছাড়া ম্যাচ জেতার পথ নেই। এমন হিসেব সামনে রেখে বল করতে আসলেন বাংলাদেশের অনিয়মিত ফাস্ট মিডিয়াম বোলার সৌম্য সরকার। তার করা ম্যাচের শেষ বলে এক্সট্রা কভারের ওপর দিয়ে তুলে মারলেন ভারতীয় কিপার কাম মিডল অর্ডার দিনেশ কার্তিক। সৌম্য পুরোদস্তুর পেসার নন। তাই অনেক ভেবে চিন্তে হয়ত ইয়র্কার লেন্থেই বল ফেলতে চেয়েছিলেন।

কিন্তু এমন রুদ্ধশ্বাস পরিস্থিতিতে সর্বনাশ ডেকে আনলেন পেসার রুবেল হোসেন। শুনতে খারাপ লাগবে। তবে কঠিন সত্য হলো, আবারও ফাইনালে খলনায়ক হয়ে থাকলেন রুবেল হোসেন। কিন্তু নিদাহাস ট্রফির ফাইনালে প্রথম তিন ওভার বল করে মাত্র ১৩ রান দিয়েছিলেন পেসার রুবেল হোসেন। ফিরিয়ে দিয়েছিলেন সুরেশ রায়নার মতো অভিজ্ঞ ব্যাটসম্যানকেও। কিন্তু ইনিংসের ১৯ তম ওভারে ২২ রান দিয়ে সেই রুবেলই পরিণত হন খলনায়কে। যার কারণে ম্যাচ হারের জন্য তাকে অনেকেই কাঠগড়ায় দাঁড় করিয়েছেন। কিন্তু এ ব্যাপারে একেবারেই ভিন্ন চিন্তায় রয়েছেন সাবেক অস্ট্রেলিয়ার স্পিড স্টার ব্রেট লি।

সবাই রুবেল হোসেনকে দোষ দিলেও নারাজ অস্ট্রেলিয়ান কিংবদন্তি এই বোলার। তিনি রুবেল হোসেনকে সমর্থন দিয়ে এক টুইট বার্তায় ব্রেট লিখেন, তোমার মাথা উঁচুতে রাখো রুবেল। তুমি তোমার সেরাটা দিয়ে চেষ্টা করেছিলে। আমি নিশ্চিত তোমার জন্য তোমার দেশ গর্বিত। এই টুইট বার্তার আগে আরও একবার রুবেল হোসেনকে প্রশংসায় ভাসিয়েছিলেন এই স্পিড স্টার। পুরো টুর্নামেন্টে এই পেসারের বোলিংটাই সবচেয়ে বেশি মনে ধরেছে সাবেক এই ফাস্ট বোলারের।

&dquote;&dquote; 

তিনি বলেছিলেন, সম্ভবত এই টুর্নামেন্টে রুবেলই একমাত্র বোলার যে সিম পজিশন সোজা রেখে বল করেছে। সে শর্ট রানআপ নিয়েও দুর্দান্ত সব ইয়র্কার করতে পারে।

অপরদিকে টুইট বার্তায় ক্ষমা চেয়ে রুবেল হোসেন লিখেছিলেন, আমি জানি এটা আমার ভুল। কিন্তু সততার সঙ্গেই বলছি, আমি কখনো ভাবিনি এমন উইনিং অবস্থানে থেকে শুধু আমার জন্যই বাংলাদেশ হেরে যেতে পারে। আমি দেশবাসীর সকলের কাছে এ হারের জন্য ক্ষমা চাইছি। দয়া করে আমাকে সবাই ক্ষমা করে দেবেন।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: