বিজিবির নতুন ডিজি

প্রকাশিত: ২০ মার্চ ২০১৮, ০৭:১৯ পিএম

বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি)-এর নতুন মহাপরিচালক (ডিজি) হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। নিযোগ পেয়েছেন- বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম।

মঙ্গলবার (২০ মার্চ) এই সেনা কর্মকর্তাকে মহাপরিচালক নিয়োগ দিয়ে তার চাকরি জননিরাপত্তা বিভাগে ন্যস্ত করে আদেশ জারি করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়।

১৯৬৬ সালের ২ মার্চ জয়পুরহাট জেলায় জন্মগ্রহণ করেন সেনাবাহিনীর এই কর্মকর্তা। ১৯৮৪ সালের ২৫ জুন তিনি বাংলাদেশ মিলিটারি একাডেমিতে যোগদান করেন। ১৯৮৬ সালের ২৭ জুন কর্পস অব ইনফেনট্রিতে কমিশন লাভ করেন সাফিনুল ইসলাম। পাশাপাশি দেশে ও দেশের বাইরে বিভিন্ন প্রফেশনাল কোর্সেও অংশগ্রহণ করেন তিনি।

তিনি স্টাফ কলেজ, মিরপুর, বাংলাদেশ এর ডিফেন্স সার্ভিস কমান্ড এর ওপর স্নাতক ও জাতীয় বিশ্ববিদ্যালয় হতে মাস্টার্স ইন ডিফেন্স স্টাডিজ ডিগ্রি অর্জন করেছেন।

প্রসঙ্গত, এর আগে গত ৭ মার্চ সীমান্তরক্ষী বাহিনী বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেনকে নিয়োগ দিয়ে সেনাবাহিনীতে ফিরিয়ে নেয়া হয়। সে সময় বিজিবি’র মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদকে সেনাবাহিনীতে প্রত্যাবর্তনের নিমিত্তে তার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে প্রত্যর্পণ করা হয়।

 

বিডি২৪লাইভ/ওয়াইএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: