স্পেশাল অলিম্পিক ফুটবলে ম্যারাডোনার ছোঁয়ায় চ্যাম্পিয়ন বাংলাদেশ

প্রকাশিত: ২১ মার্চ ২০১৮, ০৮:৩৩ এএম

স্পেশাল অলিম্পিক গেমসে চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশ ইউনিফাইড ফুটবল দল দেশে ফিরছে। চ্যাম্পিয়ন বাংলাদেশ দল অবশ্য পাঁচদিন আগে ফুটবল ঈশ্বর ম্যারাডোনার পরশ ছোঁয়া পেয়েছে।   

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে অনুষ্ঠিত গেমসের ফুটবলে বাংলাদেশ ফাইনালে স্বাগতিকদের ১-০ গোলে হারিয়েছে হওয়ার যোগ্যতা অর্জন করে। গ্রুপ পর্বের ম্যাচে অবশ্য স্বাগতিকদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল বাংলাদেশ। এরপর মিসরকে ২-১ ও লেবাননকে ৪-০ গোলে হারিয়ে বাংলাদেশের ফুটবলাররা ফাইনালে ওঠে।

গত ১৪ মার্চ আবুধাবিতে শুরু হওয়া এ গেমস শেষ হবে ২২ মার্চ। মঙ্গলাবার (২০ মার্চ) শেষ হয়েছে ফুটবল ইভেন্টের খেলা। এবারের স্পেশাল অলিম্পিক গেমসে বিশ্বের ৩০ দেশের ১৫০০ ক্রীড়াবিদ ১৬ ডিসিপ্লিনে খেলেছেন। 
&dquote;&dquote;

বিশ্ব ফুটবলের অন্যতম সেরা তারকা আর্জেন্টিনার ম্যারাডোনা এখন সংযুক্ত আরব আমিরাতের আল ফুজারিয়া ক্লাবের কোচ। আর ওখানেই ম্যারাডোনার সাক্ষাৎ পেয়েছিল বাংলাদেশের ফুটবলাররা। তখনই বাংলাদেশের ইউনিফাইড ফুটবল দলের তারকারা ম্যারাডোনার সঙ্গে কথা বলেন এবং ছবি তোলেন। 

উল্লেখ্য, ইউনিফাইড ফুটবল দল বুদ্ধি প্রতিবন্ধী ও স্বাভাবিক ফুটবলারদের নিয়ে গড়া হয়। এখানে ৮ জন প্রতিবন্ধী ফুটবলারের সঙ্গে থাকে ৭ জন শারীরিকভাবে সুস্থ ফুটবলার। আর একাদশ সাজানো হয় ৬ জন প্রতিবন্ধী এবং ৭ জন শারীরিকভাবে সুস্থ ফুটবলারের সমন্বয়ে।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: