সিরিয়ায় সন্ত্রাসীদের রকেট হামলায় ২৯ ব্যক্তি নিহত

প্রকাশিত: ২১ মার্চ ২০১৮, ০৩:০৩ পিএম

সিরিয়ার রাজধানী দামেস্কের উপকণ্ঠে অবস্থিত একটি ব্যস্ততম বাজারে উগ্র সন্ত্রাসীদের নিক্ষিপ্ত রকেট হামলায় অন্তত ২৯ ব্যক্তি নিহত হয়েছে।

দেশটির রাষ্ট্র নিয়ন্ত্রিত টেলিভিশন চ্যানেল আজ মঙ্গলবার (২১ মার্চ) জানিয়েছে, সন্ত্রাসীরা রাজধানীর পূর্ব অংশে জারামানা এলাকায় রকেট হামলা চালালে এসব ব্যক্তি নিহত হয়। প্রাথমিকভাবে নিহতের সংখ্যা ২০ জন বলে চ্যানেলটি জানিয়েছিল। এ খবর দিয়েছে পার্সটুডে

সিরিয়ার বেশিরভাগ এলাকা দেশটির সেনাবাহিনীর নিয়ন্ত্রণে আসলেও পূর্ব গৌতা এতদিন বিদেশি মদদপুষ্ট জঙ্গিরা নিয়ন্ত্রণ করছিল। সেখান থেকে নিক্ষিপ্ত কামান ও মর্টারের গোলা রাজধানী দামেস্কের বেসামরিক এলাকায় একের পর এক আঘাত হানতে থাকলে সিরিয়ার সেনাবাহিনী সম্প্রতি পূর্ব গৌতা পুনরুদ্ধারের সিদ্ধান্ত নেয়। রাশিয়ার সহযোগিতায় গত প্রায় এক মাসের অভিযানে পূর্ব গৌতার জঙ্গিদের কোণঠাসা করে ফেলেছে সিরিয়ার সেনাবাহিনী। গত ১৬ মার্চ সিরিয়ার সেনাবাহিনী জানিয়েছিল যে তারা পূর্ব গৌতা এলাকার ৭০ ভাগ এলাকা সন্ত্রাসীদের কাছ থেকে পুনরুদ্ধার করতে হয়েছে।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: